Weather Update: স্বস্তির বৃষ্টি কবে থেকে! গরমে তিতিবিরক্ত দক্ষিণবঙ্গবাসী

Published By: Khabar India Online | Published On:

Weather Update: স্বস্তির বৃষ্টি কবে থেকে! গরমে তিতিবিরক্ত দক্ষিণবঙ্গবাসী। 

দক্ষিণবঙ্গবাসী ভ্যাপসা গরমে অতিষ্ঠ হয়ে গেছেন। শনিবার চলে গেল, আজ রবিবার কি বৃষ্টি হবে? অপরদিকে উত্তরবঙ্গের ভারী বৃষ্টিপাত হচ্ছে। দক্ষিণের জেলাগুলি শুধু অপেক্ষা করে রয়েছেন আকাশের দিকে চেয়ে। কিন্তু এবার চিন্তা মুক্ত হতে চলেছে। সুখের খবর জানিয়ে দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বর্ষা আসছে এবার দক্ষিণবঙ্গে। মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। রবিবার হতে পারে বিক্ষিপ্ত বৃষ্টি।

আরও পড়ুন -  Khabar India Online: শুভ দীপাবলির প্রীতি শুভেচ্ছা ও অভিনন্দন

কয়েকদিনের মধ্যে ঢুকবে বর্ষাঃ

দক্ষিণবঙ্গবাসী আর একটু অপেক্ষা করুন। আগামী আর মাত্র ৪-৫ দিনের মধ্যেই ঢুকতে চলেছে বর্ষা, আবহাওয়া অফিস জানিয়ে দিয়েছে। ১৮ই জুন থেকে ২০ শে জুন দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু দক্ষিণবঙ্গে প্রবেশ করছে।

আগামী মঙ্গলবার থেকে বৃহস্পতিবার এর মধ্যে বর্ষা আসছে দক্ষিণবঙ্গে। রবিবার পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমান জেলায় গরম থাকবে। আশার খবর দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা। ঝড়ের গতিবেগ সাথে থাকবে ৪০ – ৫০ কিলোমিটার।

আরও পড়ুন -  পুড়ছে রাজ্য তীব্র গরমে, পশ্চিমবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

সোমবার আবহাওয়া কেমন থাকবে?

আলিপুর আবহাওয়া দফতর এর অধিকর্তা হবিবুর রহমান বিশ্বাস জানান যে, সোমবার থেকে আবহাওয়ার পরিবর্তন হতে চলেছে। তাতে তাপমাত্রা কমবে। মেঘলা আকাশে বৃষ্টির সম্ভাবনা দেখা দিতে পারে। মঙ্গলবার এবং বৃহস্পতিবার বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। ফেয়ারলি ওয়াইড স্প্রেইড রেইন এর সম্ভাবনা আছে দক্ষিণবঙ্গে।
কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা এবং দুই মেদিনীপুর জেলায় শনিবার থেকেই হালকা বৃষ্টি হবে। বাঁকুড়া, বীরভূম, বর্ধমান, পুরুলিয়া এবং মুর্শিদাবাদ জেলাতে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা আছে। এর ফলে কমবে তাপমাত্রা। ১৭ তারিখের পর থেকে কলকাতায় বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে থাকবে।

আরও পড়ুন -  রাইপুর উচ্চ বালিকা বিদ্যালয়ে বিজয়া সম্মেলনী