Lok Sabha Election Results LIVE: মুখ ফেরালো বিজেপির থেকে, কোথায় কে কে জয়ী হলেন?

Published By: Khabar India Online | Published On:

Lok Sabha Election Results LIVE: মুখ ফেরালো বিজেপির থেকে, কোথায় কে কে জয়ী হলেন?

ভোটদাতার বিচারে পৃথিবীতে লোকতন্ত্রের বৃহত্তম ভোটদান প্রক্রিয়া চলে এই ভারতবর্ষে। ২০২৪ সালে সম্পন্ন হয়েছে ১৮ তম লোকসভা নির্বাচন। সাত দফায় দীর্ঘ প্রায় দুই মাস ধরে চলা লোকসভা নির্বাচনের ফল প্রকাশ হবে আজকে ৪ ই জুন। তৃতীয়বারের জন্য দেশের প্রধানমন্ত্রী হয়ে রেকর্ড গড়বেন কি বিজেপি সুপ্রিমো নরেন্দ্র মোদি নাকি পালের হাওয়া উল্টো দিকে বইয়ে দিতে পারবে কংগ্রেস নেতৃত্বাধীন ইন্ডিয়া জোটের দিকে, সেই নিয়ে চলছে বিভিন্ন জল্পনা।

সন্ধ্যা ৬:২১: বাংলায় মিশ্র প্রতিক্রিয়া

তমলুকে জয়ী অভিজিৎ গঙ্গোপাধ্যায়, কাঁথিতে জয়ী বিজেপির সৌমেন্দু অধিকারী, হুগলিতে জয়ী রচনা বন্দ্যোপাধ্যায়, রায়গঞ্জে জয়ী বিজেপির কার্তিক পাল। বালুরঘাটে ২৫ হাজারের মতো ভোটে এগিয়ে সুকান্ত মজুমদার।

সন্ধ্যা ৬:২০: ভোটের এই ফল আসলে নরেন্দ্র মোদির রাজনৈতিক ও নৈতিক পরাজয়

মল্লিকার্জুন খাড়গে বললেন, এই ভোটের ফল আসলে জনতায় জয়, লোকতন্ত্রের জয়৷ এটি আসলে মোদি ভার্সেস জনতার ছিল৷ এ বার জনতা কোনও একটি রাজনৈতিক দলকে সংখ্যাগরিষ্ঠতা দেয়নি৷ এটি আসলে মোদির রাজনৈতিক পরাজয়৷ নৈতিক পরাজয়৷

আরও পড়ুন -  Swastika Mukherjee: অস্বস্তি-আফসোস নেই স্বস্তিকার, বিয়ে নিয়ে

সন্ধ্যা ৬:১৫: ‘সংবিধান বাঁচানোর লড়াই‘, বললেন রাহুল গান্ধী

২০২৪ সালের লোকসভা নির্বাচনে লড়াই ছিল সংবিধান বাঁচানোর। ভোটের ফল প্রকাশের পর সাংবাদিক সম্মেলনে এসে হাতে সংবিধান নিয়ে এই কথাই শোনা গেল রাহুল গান্ধীর মুখে। কেরলের ওয়েনাড এবং উত্তর প্রদেশে রায়বরেলী আসন থেকে এ বছর জিতেছেন রাহুল। বিজেপি-র মুখ থুবড়ে পড়া নিয়ে ইন্ডিয়া জোটের সাফল্যের কথাও উঠে এল রাহুলের মুখে।

সন্ধা ৬:০০: ফৈজাবাদে পরাস্ত হল বিজেপি

উত্তরপ্রদেশের ফৈজাবাদে পরাস্ত হল বিজেপি৷ উল্লেখ্য, এই আসনটির ভিতরেই পরে রামভূমি অযোধ্যা৷ আর সেখানেই হেরে গেল গেরুয়া শিবির৷

দুপুর ৫:১৫: এগিয়ে সায়ন্তিকা

বরানগর বিধানসভা উপনির্বাচনের প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় ১০ রাউন্ড গণনার পরে ৪৯০০ ভোটে এগিয়ে।

দুপুর ৫:১০: বাঁকুড়ায় হারলেন সুভাষ সরকার

আরও পড়ুন -  ধর্মচক্র দিবস উপলক্ষে প্রধানমন্ত্রীর ভাষণের মূল অংশ

বাঁকুড়া লোকসভা কেন্দ্র থেকে হেরে গেলেন বিজেপি প্রার্থী সুভাষ সরকার। তৃণমূল প্রার্থী অরূপ সরকারের কাছে হেরেছেন তিনি। ২০১৯ সালে এই কেন্দ্র থেকে জিতেছিলেন সুভাষ সরকার।
দুপুর ৫:০০: হার নিশীথ প্রামাণিকের

কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক কোচবিহার কেন্দ্র থেকে হেরে গিয়েছেন বলে দাবি করলেন তৃণমূল প্রার্থী। কোচবিহারে জয়ী তৃনমুল। কাউন্টিং সেন্টার থেকে বেড়িয়ে বললেন তৃণমূল প্রার্থী জগদীশ চন্দ্র বর্মা বসুনিয়া। শেষ মুহুর্তের আপডেট ৩৯৫২৭ হাজার ভোটে এখনো এগিয়ে তৃনমুল প্রার্থী। রাস্তায় সবুজ আবির খেলা শুরু তৃণমুলের৷

দুপুর ৪:৪২: উল্লাস প্রিয়াঙ্কা গান্ধীর বাড়ির সামনে

২০২৪ সালের লোকসভা নির্বাচনে মুখ থুবড়ে পড়েছে বিজেপি। তুলনায় ভালো ফল করেছে কংগ্রেস। আসন সংখ্যাও বেড়েছে হাত শিবিরের। এই ফল দেখেই দীর্ঘদিন পর উচ্ছ্বসিত কংগ্রেসকর্মীরা। ফল প্রকাশের কয়েক ঘণ্টা কাটতেই প্রিয়ঙ্কা গান্ধীর বাড়ির সামনে ভিড় জমিয়েছেন কর্মীরা।

দুপুর ৪:৪০: জিতে দিলীপ ঘোষকে কড়া জবাব

বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রে জয়ের পর কীর্তি আজাদ বলেন, ‘বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের মানুষের কাছে আমি কৃতজ্ঞ। তারা আমায় এত সমর্থন দিয়েছেন।’ তিনি আরও বলেন, ‘আমি যেভাবে মানুষের ভালবাসা পেয়েছি সেই ঋণ শোধ করার চেষ্টা করে যাব। রাজ্যের প্রতি হওয়া অন্যায়ের জন্য লড়াই করব। এলাকার উন্নয়ন করার বেশ কিছু পরিকল্পনা আছে। গোটা নির্বাচন পর্বে দিলীপ ঘোষ প্ররোচনা দিয়ে গেছেন।উনি অনেক আপত্তিকর মন্তব্য করে গেছেন। আমি জবাব দিইনি।কারণ আমি জানতাম বাংলা ভদ্রলোকের জায়গা।’

আরও পড়ুন -  হাওড়া-বর্ধমান রুটে চলবে বিশেষ ট্রেন, সিদ্ধান্ত রেলের, অবরোধের জের

দুপুর ৪:৩০: হেভিওয়েট নেতার জয়

তারকা প্রার্থীদের মধ্যে জিতেছেন রাজনাথ সিং এবং নীতিন গড়করি৷ ত্রিপুরায় জিতেছেন সে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব৷ পূরী কেন্দ্রে জয় পেয়েছেন বিজেপির প্রার্থী সম্বিত পাত্র৷ জয়ী নরেন্দ্র মোদীও।

দুপুর ৪:০২: বাংলায় চলছে সবুজ ঝড়

কৃষ্ণনগরে জয়ী তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্র। রাজমাতা অমৃতা সিংকে ৫৪ হাজারের বেশি ভোটে পিছনে ফেলে জয়ী তৃণমূলের মহুয়া মৈত্র।