Weather Forecast: ঝড়বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের এই জেলাগুলিতে, আবহাওয়ার ব্যাপক ভোলবদল

Published By: Khabar India Online | Published On:

Weather Forecast: ঝড়বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের এই জেলাগুলিতে, আবহাওয়ার ব্যাপক ভোলবদল। 

তীব্র তাপপ্রবাহে পর দিনকয়েক কালবৈশাখী ঝড় এবং বৃষ্টি হয়ে এখন স্বস্তি পেয়েছে রাজ্যে। এরপর ঘূর্ণিঝড় রেমালের জেরে গত সপ্তাহের কয়েকদিনে উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝড়বৃষ্টি হয়েছে। সেই জন্য সাময়িক মুক্তি পেয়েছে রাজ্যবাসী।

এবার বর্ষার আগমন নিয়ে সুখবর দিয়েছে হাওয়া অফিস। আলিপুর থেকে জানানো হয়েছে যে, এবছর বর্ষা আগেই ঢুকবে রাজ্যে। কারণ সপ্তাহখানেক আগে আন্দামান এবং কেরলে শুরু হয়েবহে বর্ষা।

আরও পড়ুন -  ৮ বছরের মেয়েকে উদ্ধার করার সময় ১১ জনের মৃত্যু, শোক প্রকাশ প্রধানমন্ত্রীর !

উত্তরবঙ্গে ঢুকে গিয়েছে বর্ষা। এবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতের বর্ষার প্রভাব পড়তে চলেছে, এমনটাই পূর্বাভাস রয়েছে। সেই জন্য আজকে আবহাওয়ার কিছু পরিবর্তনের ইঙ্গিত দেওয়া হয়েছে। দেখে নিন কি বলেছে? আবহাওয়ার পূর্বাভাস।

আজকে ছুটির দিনে কি ভিজবে শহর কলকাতা?

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজকে বিকেলের দিকে কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সেই সাথে ঝোড়ো হাওয়া বইতে পারে শহরের। সাথে বজ্রবিদ্যুতের দেখাও মিলবে বলে জানা গেছে। আজকে সকাল থেকে ভ্যাপসা পরিস্থিতি আছে শহরে। রয়েছে অর্দ্রতাজনিত অস্বস্তি। আজকে শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন -  বাম্পার অফার নারী দিবসে, সোনার দাম কমলো, লেটেস্ট রেট জানুন

দক্ষিণবঙ্গের কোন কোন জেলায় রয়েছে দুর্যোগ?

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে গতকাল বেশ ভারী বৃষ্টি হয়েছে। আজকে একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস। যেমন উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। সাথে ঘন্টায় ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো বাতাস বইবে। আগামী সোমবার, মঙ্গলবার এবং বুধবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আরও পড়ুন -  Weather Update: দুর্যোগের ইঙ্গিত, কলকাতা সহ দক্ষিণবঙ্গে কি হবে?

উত্তরবঙ্গের আবহাওয়া আজকে কেমন?

আজকে উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস আছে। যেমন উত্তরবঙ্গের, দার্জিলিং এবং কালিম্পং জেলায় আজকে বৃষ্টির সাথে ঝোড়ো বাতাস বইবে।

আজকে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদা এবং মুর্শিদাবাদ জেলাতেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামী বুধবার অবধি উত্তরবঙ্গের জেলাগুলিতে ঝড়বৃষ্টি হবে হলে জানা গিয়েছে।