30 C
Kolkata
Monday, June 24, 2024

Weather Forecast: দুপুর গড়াতেই ঝড়বৃষ্টি হবে, সতর্কতা দক্ষিণবঙ্গে

চল্লিশ ডিগ্রির গন্ডি পেরিয়ে গিয়েছিল একাধিক জেলার তাপমাত্রা।

Must Read

Weather Forecast: দুপুর গড়াতেই ঝড়বৃষ্টি হবে, সতর্কতা দক্ষিণবঙ্গে। 

চল্লিশ ডিগ্রির গন্ডি পেরিয়ে গিয়েছিল একাধিক জেলার তাপমাত্রা। দক্ষিণবঙ্গের আরো বেশ কিছু জেলায় তাপপ্রবাহ দেখা গেছে বিগত কয়েকদিনে। শহর কলকাতায় গত ৪০ বছরের রেকর্ড ভেঙে গিয়েছিলো।

কিন্তু এখন স্বস্তির খবর দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে এই মুহূর্তে উত্তরে তামিলনাড়ুর সাথে দক্ষিণে অন্ধ্র উপকূলের কাছে একটি নিম্নচাপ দেখা যাচ্ছে। অভিমুখ রয়েছে উত্তর-পূর্ব দিকে। এই নিম্নচাপ ২৪ মে সকালে গভীর নিম্নচাপে পরিণত হবে। উত্তর-পূর্ব দিকে অগ্রসর হবে।
বাংলাদেশ সহ সংলগ্ন এলাকার ওপরেও আরেকটি ঘূর্ণাবর্ত রয়েছে। এর প্রভাবে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। সেই জন্য বৃষ্টির সম্ভাবনা বাড়ছে।

আরও পড়ুন -  প্রেম হল সবচেয়ে সুন্দর এবং শক্তিশালী আবেগ যা আমরা জীবনে অনুভব করি

1)কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজকে কলকাতায় সকাল দিকে পরিষ্কার আকাশ। বিকেলে কলকাতায় ছিটেফোঁটা বৃষ্টির পূর্বাভাস আছে। কিন্তু ভারী বৃষ্টি হবেনা। আজকে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াস।

2)দক্ষিণবঙ্গের আবহাওয়া: আজ হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজকে থেকে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুর জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে।

হাওয়া অফিস জানিয়েছে যে, ঘন্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো বাতাস বইবে এই চার জেলায়। আগামী শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গের এই ৪ জেলায় দুর্যোগের পূর্বাভাস আছে। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই আজকে বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আরও পড়ুন -  ১২ কোটি টাকার পাহাড় খাটের নিচে, গার্ডেনরিচ কান্ডে, ইডির অধিকারীরা টাকার উৎস্যের খোঁজ করছেন

3)উত্তরবঙ্গের আবহাওয়া: আজকে উত্তরের কয়েকটি জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস আছে। আজকে উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পং জেলায় রয়েছে হালকা বৃষ্টির পূর্বাভাস। আজকে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলাতেও হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে।

Latest News

Jogyosree Prakalpa: যোগ্যশ্রী প্রকল্প নিয়ে ঘোষণা সরকারের, SC ও ST-র পর এবার জেনারেলরাও পাবেন সুবিধা

Jogyosree Prakalpa: যোগ্যশ্রী প্রকল্প নিয়ে ঘোষণা সরকারের, SC ও ST-র পর এবার জেনারেলরাও পাবেন সুবিধা।  নানান ধরণের প্রকল্প চালু করা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img