30 C
Kolkata
Thursday, May 16, 2024

BPL Ration Card: বিপিএল পরিবারের জন্য সুখবর

Must Read

BPL Ration Card: বিপিএল পরিবারের জন্য সুখবর।

মধ্যস্বত্বভোগীদের দ্বারা সাধারণ মানুষের হয়রানির অভিযোগ উঠেছে সম্প্রতি, রেশন কার্ড তৈরির নামে। অভিযোগ করেছেন যে, মধ্যস্বত্বভোগীরা টাকার বিনিময়ে রেশন কার্ড তৈরির প্রতিশ্রুতি দিচ্ছেন। সরকার স্পষ্ট করে বলেছে যে, রেশন কার্ড তৈরির জন্য কোন মধ্যস্বত্বভোগীর সাহায্য নেওয়ার দরকার হবে না।

সরকারের নির্দেশ অনুযায়ী, সাধারণ মানুষ ঘরে বসেই অনলাইনে রেশন কার্ডের জন্য আবেদন করতে পারবেন। ভারত সরকারের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করা যাবে। আবেদন জমা দেওয়ার পর, সংশ্লিষ্ট এসডিও আবেদনটি পর্যালোচনা করবেন ও অনুমোদন দেবেন।

আরও পড়ুন -  Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল

আবেদনকারীদের নিম্নলিখিত কাগজপত্র জমা করতে হবেঃ

১. আধার কার্ড।

২. ভোটার আইডি।

৩. পাসপোর্ট সাইজের ছবি।

৪. আয়ের প্রমাণপত্র (যদি থাকে)।

৫. পরিবারের সদস্যদের তালিকা।

আরও পড়ুন -  Free Ration: বিনামূল্যে রেশন, এই মাস থেকে এত রেশন পাওয়া যাবে

আবেদনকারী যৌথ পরিবারের সদস্য হন ও আলাদা রেশন কার্ডের জন্য আবেদন করতে চান, তখন তাঁদের ফর্ম বি পূরণ করতে হবে। এই ফর্মটি অনলাইনে, আরটিপিএস কাউন্টারে অথবা এসডিও অফিসে পাওয়া যাবে।
এডিএম অমলেন্দু কুমার সিং বলেছেন, “আবেদনকারীদের কাগজপত্রের যত্ন নেওয়া উচিত। যদি কাগজপত্র সঠিক না হয়, তাহলে আবেদনটি খারিজ করা হবে।”

আরও পড়ুন -  গ্রাহকদের যাবতীয় মুশকিল আসান রেশন ব্যবস্থায়, ১ লা মার্চ থেকে

সরকার রেশন কার্ডগুলিকে আধারের সঙ্গে লিঙ্ক করার প্রক্রিয়া চালাচ্ছে। এডিএম সিং বলেছেন, “এখন পর্যন্ত প্রায় ৮৭ শতাংশ কার্ড আধারের সঙ্গে লিঙ্ক করা হয়েছে।” রেশন কার্ড তৈরির জন্য মধ্যস্বত্বভোগীদের ফাঁদে পা দেওয়ার কোন প্রয়োজন নেই। আবেদনকারীরা ঘরে বসেই অনলাইনে আবেদন করে নিতে পারবেন।

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img