37 C
Kolkata
Saturday, May 18, 2024

Gold Price Update: সোনার দাম হঠাৎ কমেছে, ১০ গ্রাম সোনার সর্বশেষ দাম জানুন

Must Read

এখন ভাবছেন সোনা ও রুপো কিনবেন? আজকে দাম কত জানেন? এইচডিএফসি সিকিউরিটিজ জানিয়েছে, বিশ্বব্যাপী মূল্যবান ধাতুর দাম বাড়ায় দিল্লির বুলিয়ন মার্কেটে সোনার দাম প্রতি ১০ গ্রামে ২৫০ টাকা বেড়ে ৬৬,২০০ টাকায় রয়েছে।

আগের ট্রেডে প্রতি ১০ গ্রামে মূল্যবান ধাতুটির দাম ছিল ৪৮,০৬৬ টাকা। রুপোর দাম আগের লেনদেনে প্রতি কেজি ৭৭,০০০ টাকা থেকে ১৭০০ টাকা বেড়ে ৭৭,০০০ টাকা। আগের ট্রেডে প্রতি কেজি ধাতুর দাম ছিল ৭৫,৩০০ টাকা।

আরও পড়ুন -  মেডিটেশন

এইচডিএফসি সিকিউরিটিজের সিনিয়র অ্যানালিস্ট (কমোডিটিস) সৌমিল গান্ধী জানিয়েছেন, দিল্লির বাজারে ২৪ ক্যারেট সোনার স্পট দাম প্রতি ১০ গ্রামে ২৫০ টাকা বেড়ে ৬৬,২০০ টাকা।

আন্তর্জাতিক বাজারে কমেক্সে প্রতি আউন্স স্বর্ণের স্পট প্রাইস ৯ ডলার বেড়ে ২ হাজার ১৬৯ ডলারে লেনদেন চলছে। রাহুল গান্ধী বলেন, মার্কিন ডলারের তীব্র অবমূল্যায়ন ও নিরাপদ সম্পদ হিসাবে সোনা কেনার ফলে বৃহস্পতিবার ইউরোপীয় ট্রেডিং সেশনে হলুদ ধাতুর দাম বাড়ল।

আরও পড়ুন -  Group Champion India: গ্রুপ চ্যাম্পিয়ন ভারত, টি-টোয়েন্টি বিশ্বকাপে বড় জয়

রুপোর দামও আগের ট্রেডিং সেশনে প্রতি আউন্স ২৪.২২ ডলার থেকে বেড়ে ২৪.৯২ ডলারে রয়েছে। শেয়ার মার্কেটের বেসমেন্ট কারেন্সি অ্যান্ড কমোডিটিসের ভাইস প্রেসিডেন্ট প্রবীণ সিংয়ের মতে, বিনিয়োগকারীদের আজকের মার্কিন ডেটা যেমন প্রযোজক মূল্য সূচক (পিপিআই), সাপ্তাহিক কাজের ডেটা ও খুচরা বিক্রয়ের ভিত্তিতে তাদের কৌশল তৈরি করা উচিত।

আরও পড়ুন -  Bank Job: সরকারী ব্যাঙ্কে চাকরি, অনলাইনে আবেদন করার পদ্ধতি

বিনিয়োগকারীরা ঘনিষ্ঠভাবে অর্থনীতির স্বাস্থ্য ও ইউএস আর্থিক নীতিতে সম্ভাব্য পরিবর্তনগুলির আরও অন্তর্দৃষ্টির জন্য এই সূচকগুলির উপর নজর রাখেন, এটি নিরাপদ বিনিয়োগ হিসাবে মূল্যবান ধাতুগুলির দামকে প্রভাবিত করে।

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img