বাজার কাঁপাচ্ছে এই-E Cycle

Published By: Khabar India Online | Published On:

বিশ্ব আরও উন্নত থেকে আরো আধুনিক হয়ে যাচ্ছে। দেশ-বিদেশের তাবড় তাবড় গাড়ি এবং বাইক প্রস্তুতকারক কোম্পানিগুকি তাঁদের গ্রাহকদের কথা ভাবনা চিন্তা করে নতুন নতুন জিনিস আনছে আর চমকে দিচ্ছে।
এখন এমনি সাধারণ বাইকের পাশাপাশি ই বাইকের জনপ্রিয়তা হু হু করে বেড়ে চলেছে। আবার কেও কেও আছেন যারা পেট্রোল ও ডিজেল চালিত গাড়ি ছেড়ে ই বাইক বা ই সাইকেলের দিকে ঝুঁকছেন।

আরও পড়ুন -  এমন রিল বানালেন অঞ্জলি আরোরা, আকর্ষণ করবে আপনাকে, Video দেখুন

আগামী দিনে ই সাইকেল কেনার পরিকল্পনা থাকে, আপনার জন্য আছে দুর্দান্ত খবর।

বাজারে একটি ইলেকট্রিক সাইকেল এসেছে, যেটি ৩৫০ কিলোমিটার রেঞ্জ ও শক্তিশালী এলজি ব্যাটারি সহ Ola-র সঙ্গে প্রতিযোগিতা করছে। সম্প্রতি আমেরিকার ইউনোরাউ ফ্ল্যাশ কোম্পানি তাদের একটি ইউনোরাউ ফ্ল্যাশ ই-বাইক লঞ্চ করেছে। এখানে তিনটি ভিন্ন ধরনের ব্যাটারি আছে। পরিসরও খুব ভালো।
কোম্পানিটি এই Eunorau Flash E-Bike-এ ৩৫০ কিমির রেঞ্জ দিচ্ছে। মানুষ কাজের জন্য স্কুটার ব্যবহার শুরু করেছে। স্কুটারের স্পিড অনেক ফাস্ট, তাড়াতাড়ি স্কুটার নিয়ে কাজ ঠিক সময়ে করে ফেলা যায়।

আরও পড়ুন -  অনন্যা পান্ডে বলেছেন, ঈশানকে এই অবস্থায় দেখতে ভালো লাগে

কোম্পানি এই বাইকে ২,৮০৮ Wh এর শক্তিশালী LG ব্যাটারি প্যাক দিয়েছে। সম্পূর্ণ চার্জ হওয়ার পরে, এই ব্যাটারি প্যাকটি আপনাকে 350 কিলোমিটার পরিসীমা সরবরাহ করে দেবে। ই সাইকেলটি চার্জ হতে বেশি সময় নেয় না। মাত্র 4 ঘন্টার মধ্যে চার্জ হয়ে যায়।

আরও পড়ুন -  বৌদ্ধ তীর্থযাত্রার প্রচারে ‘সীমান্ত পারের পর্যটন’শীর্ষক একটি ওয়েবিনারে কেন্দ্রীয় সংস্কৃতি ও পর্যটন মন্ত্রকের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী শ্রী প্রহ্লাদ সিং প্যাটেলের ভাষণ

এখানে খুবই আকর্ষণীয় একটি ডিজাইন দেখতে পাবেন। এই E Cycle-টির শরীর অ্যালুমিনিয়াম ও ইস্পাত থেকে কোম্পানী দ্বারা নির্মিত হয়। এই বাইকটি তিনটি ভেরিয়েন্টে লঞ্চ হয়েছে। যুক্তরাষ্ট্রের ইউনোরাউ ফ্ল্যাশ কোম্পানি তাদের একটি ধানসু ইউনোরাউ ফ্ল্যাশ ই-বাইক লঞ্চ করেছে। এখানে তিনটি ভিন্ন ধরনের ব্যাটারি দেওয়া হয়েছে।