বিনোদনের নানান ধরনের মাধ্যম মাথাচাড়া দিয়ে উঠলেও, সিনেমার ভক্ত এখনও অনেকে আছেন। করোনার সময় প্রেক্ষাগৃহগুলি বন্ধ হয়ে যাওয়ার পর কিছুদিন সিনেমা ইন্ডাস্ট্রিতে ভাঁটা ছিল।
আবার আগের মতো দর্শক বাড়তে শুরু করেছে প্রেক্ষাগৃহে। হল যেমন হাউসফুল হচ্ছে, আবার অনেকে বাড়িতে বসেও মোবাইল ফোন অথবা ল্যাপটপে দেখছেন সিনেমা। পূর্ণদৈর্ঘ্যের সিনেমাই নয়, এখন জনপ্রিয় হচ্ছে স্বল্প দৈর্ঘ্যের ছবি বা শর্ট ফিল্মও (Hindi Short Film)।
সকলেই প্রতিযোগিতার ইঁদুর দৌড়ে ব্যস্ত রয়েছেন। অবসর সময়ের দৈর্ঘ্য ক্রমেই ছোট হয়েছে। তাই কর্মব্যস্ততার মধ্যে যেটুকু ফাঁকা সময় পাওয়া যায় সেই সময় টুকুতে নিজের বিনোদন খোঁজে প্রত্যেকটি মানুষ। ডিজিটাল মাধ্যমের জনপ্রিয়তা বাড়তে সোশ্যাল মিডিয়াতেই বিনোদন খুঁজে নিয়েছে বহুজন। এই সোশ্যাল মিডিয়ার রমরমা বাড়তেই বিনোদনের ধরণও বদল হয়েছে।
আবার এখন শর্ট ফিল্মের মধ্যেও ঢুকেছে অ্যাডাল্ট কনটেন্ট।
ওয়েব সিরিজে অ্যাডাল্ট গল্প নতুন নয়। এই ধরণের ওয়েব সিরিজ, ‘ইরোটিকা’ সিরিজগুলি ব্যাপক জনপ্রিয় হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। বড় অংশের দর্শক এই ধরণের সিরিজগুলি দেখতে বেশি পছন্দ করছেন।
ওয়েব সিরিজের মতো শর্ট ফিল্মও ধীরে ধীরে জনপ্রিয়তা পাচ্ছে দর্শকদের কাছে। যেমন বিশেষ করে বাংলা শর্ট ফিল্ম বেশ ভাইরাল হচ্ছে নেটদুনিয়ায়। ইউটিউবে খুঁজলেই এমন অনেক শর্ট ফিল্মের খোঁজ পাওয়া যায়।
সেই রকম একটি হিন্দি শর্ট ফিল্ম সম্প্রতি বেশ চর্চায় আছে। শর্ট ফিল্মের নাম ‘বেচয়নি’। তিন বছর আগে ইউটিউবে শেয়ার করা হয়। ভিডিওটিতে এখন প্রায় ২৫ হাজারেরও বেশি ভিউ হয়েছে। শর্ট ফিল্মটিতে গল্প একজন ‘কল গার্ল’ এর কাহিনি নিয়ে।