35 C
Kolkata
Thursday, May 16, 2024

Civic-Volunteer: সিভিক ভলান্টিয়ারদের জন্য বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

Must Read

Civic-volunteer: সিভিক ভলান্টিয়ারদের জন্য বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর।

বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বাংলায় সিভিক ভলেন্টিয়ার্স পদ তৈরি করেছিলেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের সিভিক ভলান্টিয়ারদের জন্য একাধিক গুরুত্বপূর্ণ ঘোষণা করেছেন। তিনি বলেছেন, ‘বর্তমান সরকার প্রায় ২ লাখ সিভিক ভলান্টিয়ারকে কাজ দিয়েছে। ৬০ বছরের পর তাঁদের অবসর দেওয়া হবে। তাঁদের ৫ হাজার ৩০০ টাকা করে বোনাস দেওয়া হয়েছে। চাকরিরত অবস্থায় যদি এই সিভিক ভলান্টিয়ারদের মৃত্যু হয় সেক্ষেত্রে তাঁর পরিবারের সদস্যদের চাকরি দেওয়া হবে। আপনাদের বহু দাবি ইতিমধ্যেই পূরণ করা হয়েছে। অন্যান্য দাবিও পূরণ করে দেব।‘ মুখ্যমন্ত্রীর ঘোষণায় সিভিক ভলান্টিয়ারদের মধ্যে ব্যাপক উচ্ছ্বাসের সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন -  Mamata Oath: শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়, শপথবাক্য পাঠ করালেন রাজ্যপাল

তাঁরা মুখ্যমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। সিভিক ভলান্টিয়ারদের বেতন বৃদ্ধির ঘোষণা অত্যন্ত তাৎপর্যপূর্ণ। বর্তমানে সিভিক ভলান্টিয়ারদের বেতন খুবই কম। বৃদ্ধির ফলে তাঁদের আর্থিক অবস্থার উন্নতি হবে।

আরও পড়ুন -  মেয়েকে বিক্রি ও দেহ ব্যবসার জন্য দিল্লীতে নিয়ে যাওয়ার অভিযোগ মায়ের বিরুদ্ধে

সিভিক ভলান্টিয়ারদের মৃত্যুর পর তাঁদের পরিবারের সদস্যদের চাকরি দেওয়ার ঘোষণাটিও খুবই গুরুত্বপূর্ণ। এই ঘোষণার ফলে সিভিক ভলান্টিয়ারদের পরিবারের সদস্যদের আর্থিক নিরাপত্তা নিশ্চিত হবে।

সিভিক ভলান্টিয়ারদের আরও অন্যান্য দাবিও পূরণ করার ঘোষণাটি আশাব্যঞ্জক। এই ঘোষণার ফলে সিভিক ভলান্টিয়ারদের কাজের পরিবেশ আরও উন্নত হবে। এই ঘোষণা সিভিক ভলান্টিয়ারদের জন্য একটি বড় সুবিধা। এর ফলে সিভিক ভলান্টিয়াররা ভালোভাবে তাদের কাজ করতে পারবেন।

আরও পড়ুন -  Lakshmi Bhandar Update: সব মহিলারাই পাবেন ১০০০ টাকা, ‘লক্ষ্মীর ভান্ডার’, ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

Latest News

Web Series: শরীরের খিদে মিটাতে শ্বশুরের কাছে এলেন এই গৃহবধূ, যদি একলা থাকেন তাহলে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খিদে মিটাতে শ্বশুরের কাছে এলেন এই গৃহবধূ, যদি একলা থাকেন তাহলে এই ওয়েব সিরিজ।  Web Series টি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img