37 C
Kolkata
Sunday, May 19, 2024

‘মাই স্ট্যাম্প অন ছট পুজা’ বিষয়ক ডাকটিকিট প্রকাশ করেছেন কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি ও যোগাযোগ মন্ত্রী শ্রী রবিশঙ্কর প্রসাদ

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ কেন্দ্রীয় যোগাযোগ, বৈদ্যুতিন ও তথ্যপ্রযুক্তি এবং আইন ও বিচারমন্ত্রী শ্রী রবিশঙ্কর প্রসাদ ‘মাই স্ট্যাম্প অন ছট পুজা’ বিষয়ক ডাকটিকিট প্রকাশ করেছেন। ডাক বিভাগের এটি একটি উদ্ভাবনী উদ্যোগ। যেকোন সাধারণ মানুষ অথবা কর্পোরেট সংস্থা ব্যক্তিগত ছবি অথবা কোন নির্দিষ্ট বিষয়ের ওপর ছবি নিয়ে ডাক টিকিট পেতে পারেন। ‘মাই স্ট্যাম্প’ এ ধরণেরই একটি উদ্যোগ, যা উপহার দেওয়ার জন্য বেশ জনপ্রিয়তা পেয়েছে।

আরও পড়ুন -  Australia: অস্ট্রেলিয়া, রাশিয়ার চার কূটনীতিককে বহিষ্কার করা হচ্ছে

দেশের সব বড় বড় ডাকঘর এবং ফিলাটেলিক ব্যুরোতে ছট পুজোর ওপর এই ডাক টিকিটটি পাওয়া যাবে। এই উপলক্ষ্যে ‘ছট- আ সিম্বল অফ সিমপ্লিসিটি অ্যান্ড ক্লিনলিনেস’ বিষয়ের ওপর একটি বিশেষ কভারও প্রকাশিত হয়েছে।

আরও পড়ুন -  Krushal Ahuja: কর্ণ এবার অর্জুনের ভূমিকায়, ক্রুশলের হিন্দি সিরিয়ালের ঝলক

শ্রী প্রসাদ জানিয়েছেন ছট পুজোতে শুধু উদীয়মান সূর্যের উপাসনাই করা হয়না, সূর্যাস্তেরও উপাসনা করা হয়। সরল, বিশুদ্ধ এবং শৃঙ্খলাপরায়ন জীবনযাত্রার ঐতিহ্য হল সূর্য ও ছটি মাইয়ার আরাধনা। শ্রী প্রসাদ এই প্রসঙ্গে মহামারির সময়ে ডাক বিভাগের ভালো কাজের প্রশংসা করেছেন, বিশেষ করে সুবিধাভোগীদের কাছে ডিজিটাল পদ্ধতিতে টাকা পৌঁছে দেওয়ার বিষয়টিতে তিনি সন্তোষ প্রকাশ করেছেন। মন্ত্রী দেশের বিভিন্ন জনপ্রিয় উৎসবকে ডাক টিকিটের মাধ্যমে প্রকাশ করার জন্য দপ্তরকে পরামর্শ দিয়েছে। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  রাজ্য সরকারকে নির্দেশনামা ধরালো কলকাতা হাইকোর্ট, পুজোয় অনুদানের সায়, নিঃশর্তে দেওয়া যাবে না অনুদান

Latest News

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img