36 C
Kolkata
Thursday, May 23, 2024

প্রধানমন্ত্রী মোদির ঘোষণা, দেশবাসীর জন্য চালু হল বড় প্রকল্প

Must Read

প্রধানমন্ত্রী মোদির ঘোষণা, দেশবাসীর জন্য চালু হল বড় প্রকল্প।

গতকাল ভগবান শ্রী রাম মন্দিরে উপবিষ্ট হয়েছেন। সেই কারণে ভারতে ছিল একটা উৎসবের আবহ। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি।

এবারে ভারতের সাধারণ মানুষের জন্য তিনি একটি নতুন প্রকল্প নিয়ে হাজির হলেন। জানিয়ে রাখি, অযোধ্যা থেকে ফিরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি বড় সিদ্ধান্ত নিয়েছেন। এটা হচ্ছে প্রধানমন্ত্রী সূর্যোদয় প্রকল্প। এই প্রকল্পের সাথে বিপুল সংখ্যক মানুষকে সংযুক্ত করার পরিকল্পনা রয়েছে ভারত সরকারের।

আরও পড়ুন -  Kiev: ইউক্রেন জুড়ে বিমান হামলার সর্তকতা জারি, ইইউ শীর্ষ সম্মেলন শুরু কিয়েভে

প্রধানমন্ত্রী মোদির প্রবর্তিত এই প্রকল্পে এক কোটি বাড়ির ছাদে সোলার প্যানেল স্থাপনের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। বিদ্যুতের বিল বাঁচাতে এই প্রকল্প অত্যন্ত গ্রহণযোগ্য হবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন -  টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন, অভিষেক বন্দ‍্যোপাধ‍্যায়কে দিল্লীতে গ্রেফতার করার প্রতিবাদে

জানিয়ে রাখি, সূর্যবংশী ভগবান শ্রী রামের আলোয় সারা বিশ্বের সমস্ত ভক্ত উজ্জীবিত থাকবেন। এরকমটাই লক্ষ্য রাম মন্দির স্থাপন করার। অযোধ্যায় প্রাণ প্রতিষ্ঠার শুভ মহরৎ উপলক্ষে ভারতের জনগণকে বাড়ির ছাদে নিজস্ব সোলার রুফ টপ সিস্টেম লাগানোর আহ্বান জানালেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি।

অযোধ্যা থেকে ফিরে আসার পর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বললেন, ” আমি অযোধ্যা থেকে ফিরে প্রথম সিদ্ধান্ত নিয়েছি যে, আমাদের সরকার এক কোটি বাড়ির ছাদে সোলার প্যানেল স্থাপনের লক্ষ্যমাত্রা নিয়ে প্রধানমন্ত্রী সূর্যোদয় প্রকল্প চালু করবে। শুধুমাত্র দরিদ্রই নয় মধ্যবিত্ত মানুষের বিদ্যুৎ বিলও কমবে। আর ভারত জ্বালানি ক্ষেত্রে নতুন অগ্রগতি লাভ করবে। “

আরও পড়ুন -  Small Savings Schemes: বড় পরিবর্তন পিপিএফ ও সুকন্যা সমৃদ্ধির নিয়মে, অর্থমন্ত্রী নির্মলা সীতারমন নির্দেশ জারি করলেন

ছবিঃ সংগৃহীত।

Latest News

Web Series: সমস্ত রকম লজ্জার সীমা পার করেছে এই ওয়েব সিরিজ, বাচ্চাদের সামনে একদম দেখা যাবে না মনে রাখবেন

Web Series: সমস্ত রকম লজ্জার সীমা পার করেছে এই ওয়েব সিরিজ, বাচ্চাদের সামনে একদম দেখা যাবে না মনে রাখবেন।  Web...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img