30 C
Kolkata
Monday, May 20, 2024

বোমা বিস্ফোরণ, ৫ পুলিশ নিহত, পাকিস্তানে পোলিও কর্মসূচিতে

Must Read

পোলিও টিকা খাওয়ানোর কর্মসূচিতে বোমা বিস্ফোরণে অন্তত পাঁচ পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন পাকিস্তানের পাখতুনখাওয়ার বাজাউর জেলায়। আরও প্রায় ২৭ জন আহত হয়েছেন।

সোমবার (৮ জানুয়ারি) খাইবার পাখতুনখাওয়া প্রদেশে এ ঘটনা ঘটে। ডনের তথ্য অনুযায়ী, এ খবর জানিয়েছে রয়টার্স।

হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন বাজাউর জেলা পুলিশের কর্মকর্তা (ডিপিও) কাশিফ জুলফিকার।
বাজাউর জেলার সদর হাসপাতালের মেডিক্যাল সুপারিনটেন্ডেন্ট ডা. ওয়াজির খান সাফি বলেছেন, আহতদের মধ্যে ১২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুরুতর আহতদের অন্য ১০ জনকে পেশোয়ারের একটি চিকিৎসা কেন্দ্রে স্থানান্তর করা হয়েছে।

আরও পড়ুন -  টলিউডে আবার নক্ষত্র পতন, বাংলার গুণীজনেরা একে একে চলে যাচ্ছেন, না ফেরার দেশে !

সরকারি জ্যেষ্ঠ কর্মকর্তা আনওয়ারুল হক বলেছেন, পোলিও কর্মসূচির নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের ২৫ সদস্যকে একটি ট্রাকে করে বাজাউরে নিয়ে যাওয়ার সময় ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) হামলার লক্ষ্যবস্তু করা হয়েছে।

আরও পড়ুন -  দিল্লি নেতাদের সঙ্গে ঘনঘন ফোন, অবশেষে পদবদল নিয়ে প্রকাশ্যে মুখ খুললেন দিলীপ

মালাকান্দ বিভাগের কমিশনার সাকিব রাজা বলেন, বিস্ফোরণের কারণে ওই এলাকায় পোলিও টিকাদান কর্মসূচি স্থগিত করা হয়েছে।জরুরি উদ্ধারকারী সংস্থা ১১২২ বলছে, মোহমান্দ ও লোয়ার দির জেলার উদ্ধারকারী দলগুলোকেও সতর্কাবস্থায় থাকার নির্দেশ দেয়া হয়েছে।

পাকিস্তানের নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন তেহরিক-ই-তালিবান পাকিস্তান হামলার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে। তারা প্রায়ই পোলিও টিকাদান কর্মসূচিকে লক্ষ্যবস্তু বানায়। পোলিও টিকাদানের প্রচেষ্টা তাদের ওপর গুপ্তচরবৃত্তি ও মুসলমানদের বন্ধ্যাত্ব করার পশ্চিমা ষড়যন্ত্র বলে মনে করে তারা। জঙ্গি সংগঠন টিটিপি বছরের পর বছর ধরে পাকিস্তান রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে আসছে। সরকারকে উৎখাত ও ইসলামিক শাসনব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্যে লড়াই করছে।

আরও পড়ুন -  Butterfly Chicken: বাচ্চাদের পছন্দের প্রজাপতি চিকেন

ছবিঃ সংগৃহীত।

Latest News

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img