27 C
Kolkata
Monday, May 20, 2024

Modi সরকার, বাজেট গ্যাস সিলিন্ডারের ভর্তুকি বাড়িয়ে ৫০০ টাকা করতে পারে, এলপিজি সস্তা হয়ে যাবে

২০২৪ সালের বাজেটে সাধারণ মানুষের জন্য বড় সিদ্ধান্ত নিতে পারে কেন্দ্রীয় সরকার।

Must Read

সাধারণ মানুষকে স্বস্তি দিতে সরকার নিয়ে আসতে চলেছে কিছু বড় ঘোষণা ২০২৪ সালের বাজেটে। গ্যাসের ক্রমবর্ধমান দামের বোঝা কমানোর জন্য সরকার প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা সুবিধাভোগীদের আরো ভর্তুকি দিতে পারে।

সরকারের এই সিদ্ধান্তের ফলে অক্টোবর মাসে উজ্জ্বলা প্রকল্পের সুবিধাভোগীরা বেশ অনেকটা ডিসকাউন্ট পেতে পারেন। সরকারে এলপিজি গ্যাস সিলিন্ডারে ভর্তুকি ২০০ টাকা থেকে বাড়িয়ে ৩০০ টাকা করার সিদ্ধান্ত নিয়েছে। সরকার বাজেটে এই ভর্তুকি বাড়াবে কি? সরকার কি মহিলাদের জন্য গ্যাস সিলিন্ডারের ভর্তুকি ৩০০ টাকা থেকে বাড়িয়ে ৫০০ টাকা করার সিদ্ধান্ত নেবে? জেনে নেওয়া যাক।

আরও পড়ুন -  এলপিজি গ্যাসের দাম কমতে পারে, বীমার খরচ কমবে, পরিবর্তন আসতে চলেছে ১ সেপ্টেম্বর থেকে

কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন প্রধানমন্ত্রী উজ্জ্বলা প্রকল্পের অধীনে ৯ কোটি সুবিধাভোগীকে সিলিন্ডারপিছু ৩০০ টাকা করে ভর্তুকি দিচ্ছে। কিন্তু জানা যাচ্ছে, এই প্রকল্পের সুবিধাভোগীরা বাজেট থেকে এবারে একটু বেশি সুবিধা পাবেন। মনে করা হচ্ছে সরকার বাজেটে এই টাকা বাড়িয়ে ৫০০ টাকা করার সিদ্ধান্ত নিতে চলেছে। ফলে নারীরা কিছুটা স্বস্তি পেতে পারেন।

আরও পড়ুন -  রাজ্যবাসীর জন্য দুর্দান্ত সুখবর মমতা সরকারের

সরকার গত বছরের আগস্ট মাসে উজ্জ্বলা প্রকল্পের অধীনে এলপিজি সিলিন্ডারের দাম ২০০ টাকা কমিয়ে ছিল। তারপর অক্টোবর মাসে এই ভর্তুকি বাড়িয়ে ৩০০ টাকা করা হয়। সাধারণ মানুষের জন্য দিল্লিতে ১৪.২ কেজি এলপিজি সিলিন্ডারের বর্তমান দাম ৯০৩ টাকা।

আরও পড়ুন -  India’s Longest Railway Platform: বিশ্বের দীর্ঘতম প্লাটফর্ম দেশেই রয়েছে, নাম জানলে চমকে যাবেন, খড়গপুর নয়

উজ্জ্বলা প্রকল্পের সুবিধাভোগীরা এখন এই সিলিন্ডার পেয়ে যাচ্ছেন মাত্র ৬০৩ টাকায়। তারা গ্যাস সিলিন্ডারে ৩০০ টাকা ভর্তুকি পাচ্ছেন। এখন দেশের মোট ১০.৩৫ কোটি মানুষ উজ্জ্বলা প্রকল্পের অধীনে এই গ্যাস সিলিন্ডার নিচ্ছেন।

Latest News

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি।  Web Series...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img