30 C
Kolkata
Wednesday, May 15, 2024

লজ্জার এক রেকর্ড গড়েছে বাবর আজমরা

Must Read

প্রথম দুই ম্যাচেই হেরেছে পাকিস্তান, অস্ট্রেলিয়া সফরে লড়াইয়ে। অজিদের বিপক্ষে ধবলধোলাই এড়ানোর লক্ষ্য নিয়ে আজ সিডনি টেস্টে মাঠে নেমেছিল শান মাসুদের দল। ডেভিড ওয়ার্নারের বিদায়ী এই ম্যাচে টসে জিতে ব্যাটিং নিয়েছিল সফরকারীরা।

কিন্তু মিচেল স্টার্ক ও প্যাট কামিন্সদের তোপে দিনের শুরুতেই বিপাকে পড়ে পাকিস্তান। একই সাথে লজ্জার এক রেকর্ডও গড়েছে বাবর আজমরা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটিংয়ে নেমে আজ দিনের শুরুতেই দুই ওপেনারকে হারায় পাকিস্তান। প্রথম ওভারের দ্বিতীয় বলেই স্টার্কের বলে স্মিথের মুঠোবন্দী হন আব্দুল্লাহ শফিক। তারপরের ওভারেই আরেক ওপেনার সাইয়ুম আইয়ুবের উইকেটও তুলে নেন জশ হ্যাজলউড।

আরও পড়ুন -  Dilip Ghosh: নাম উঠবে গিনেস বুকে, মমতা বন্দ্যোপাধ্যায়েরঃ দিলীপ ঘোষ

অজি বোলারদের তোপে দুই পাকিস্তানি ওপেনারই আজ ফিরেছেন শূন্য রানে। তাতেই হয়েছে রেকর্ড। টেস্ট ক্রিকেটের ১৪৭ বছরের ইতিহাসে এই রকম কখনোই ঘটেনি। এমন রেকর্ড কিছুটা অপ্রত্যাশিতও বটে।

আরও পড়ুন -  Aindrila Sharma: সম্মান পেল মেয়ে মরণোত্তর, মঞ্চে কেঁদে ফেললেন শিখা শর্মা ঐন্দ্রিলার মা

টেস্ট ক্রিকেটে আগেও কোনো দলের দুই ওপেনার কোনো রান না করেই আউট হয়েছেন। কিন্তু নতুন বছরের প্রথম কোনো টেস্টেই কখনো এমন ঘটনা আগে ঘটেনি। এই প্রথমবারের মত নতুন বছরের প্রথম টেস্টেই আব্দুল্লাহ ও সাইয়ুম শূন্য রানে আউট হয়ে এই রেকর্ড গড়েছেন।

এমন লজ্জার রেকর্ডের দিনে ৪৭ রানেই ৪ উইকেট হারিয়ে চাপে পড়েছিল পাকিস্তান। কিন্তু মোহাম্মদ রিজওয়ানের দৃঢ়তায় ম্যাচে ফিরে পাকিস্তান। উইকেটরক্ষক এই ব্যাটারের ৮৮ রানের ইনিংসের পর নয়ে নেমে আমির জামালও খেলেছেন দুর্দান্ত এক ইনিংস।

আরও পড়ুন -  Joe Biden: পাকিস্তান বিশ্বের অন্যতম বিপজ্জনক দেশঃ জো বাইডেন

অজি বোলারদের সামলে তিনিও যা করেছেন ৮২ রান। তাঁর এই দুর্দান্ত ইনিংসেই প্রথম দিনে অল আউট হওয়ার আগে ৩১৩ রান সংগ্রহ করতে পেরেছে পাকিস্তান।

ছবিঃ সংগৃহীত।

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img