30 C
Kolkata
Thursday, May 16, 2024

Winter Update: ঠান্ডায় জুবুথুবু দক্ষিণবঙ্গ, আজ কেমন কলকাতার তাপমাত্রা ?

Must Read

কয়েকদিন আগেই ঘূর্ণিঝড় ‘মিগজাউম’-এর প্রভাবে শীতের আগমন কিছুটা ব্যাহত হলেও ঘূর্ণিঝড়ের আশঙ্কা কাটতেই ফের শীতের আমেজ অনুভূত হচ্ছে রাজ্যজুড়ে। গতকাল থেকেই কুয়াশায় ঢাকছে চারপাশ। রাত বাড়লেই নামছে পারদ। সূর্যাস্তের পরেই শীতের চাদরে ঢেকে যাচ্ছে চারপাশ। পৌষের আগেই বাংলায় শুরু হয়েছে শীতের প্রভাববিস্তার।

আকাশের মেঘ সরে গিয়ে উঠেছে ঝলমলে রোদ। সেই সাথে তাপমাত্রার পতন ঘটছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আগামীকাল থেকেই হাড়কাপানো শীত পড়তে চলেছে জেলায় জেলায়, এমনটাই পূর্বাভাস মিলেছে হাওয়া অফিস থেকে।

আরও পড়ুন -  দক্ষিণবঙ্গ জুড়ে ঝড় বৃষ্টির তুমুল দাপট, আজকের ওয়েদার আপডেট

কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজ কলকাতায় বৃষ্টির কোনো পূর্বাভাস নেই। শহরের আকাশ পুরোপুরি পরিষ্কার থাকবে। কলকাতার বুকে সর্বোচ্চ ২৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ১৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা অনুভূত হবে আজকে। সূর্যাস্তের পর পারদের পতন ঘটবে শহরে। তার ফলে শীতের মেজাজ আজ থেকে উপভোগ করবে শহরবাসী।

আরও পড়ুন -  প্রতিদিন ভিটামিন সি খাচ্ছেন? প্রতিরোধ ক্ষমতা বাড়াতে, সমস্যা হতে পারে

দক্ষিণবঙ্গের আবহাওয়া: আজকে দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায় বৃষ্টির পূর্বাভাস নেই। আজকে ব্যাপকভাবে পারদের পতন ঘটবে। বিশেষ করে পশ্চিমের জেলাগুলিতে ব্যাপক ঠান্ডা পড়তে চলেছে আজ। তাপমাত্রা নেমে যাবে ১৩ ডিগ্রিতে।

আরও পড়ুন -  Weather: আপডেট জানিয়ে দিলো হাওয়া অফিস শীতের খবর

উত্তরবঙ্গের আবহাওয়া: দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলায় বৃষ্টি সম্ভাবনা নেই। আজকে দার্জিলিং জেলায় বৃষ্টি বা তুষারপাত হতে পারে। উত্তরবঙ্গে প্রবল ঠান্ডা পড়তে চলেছে এই বছরই, এমনটাই মনে করা হচ্ছে।

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img