33 C
Kolkata
Thursday, May 16, 2024

নিরঞ্জনের জন্য এগিয়ে চলেছে বিশালাকার জগদ্ধাত্রী প্রতিমা

Must Read

নিজস্ব সংবাদদাতা, চন্দননগরঃ   বারোয়ারীর ছেলেদের এবং ভক্তদের কাঁধে চেপে রেললাইন টোপকে নিরঞ্জনের জন্য এগিয়ে চলেছে বিশালাকার জগদ্ধাত্রী প্রতিমা।

এটা বোধহয় চন্দননগরের সম্ভব। ২৬ ফুটের বিশাল মাতৃ প্রতিমাকে কাঁধে করে তুলে বারোয়ারির ছেলেরা রেললাইন পার করে রেল লাইনের উপর দিয়ে কাঁধে করে প্রায় ২০০ মিটার নিয়ে গিয়ে লাইনের অন্য পারে নামিয়ে লরিতে তুলছেন নিরঞ্জনের জন্য। এই সময়টার জন্য থমকে যায় ট্রেন চলাচল।

আরও পড়ুন -  Viral: বয়সকে তুড়ি মেরে উড়িয়ে দিলেন এই ভদ্রলোক, তার মতোই হতে চাইছেন সবাই

চন্দননগর সুভাষপল্লী উত্তরপাড়ার পুজো এই বছর 40 বছর। তাদের ভৌগোলিক অবস্থানের জন্য মেন রাস্তায় লরিতে ঠাকুরকে তুলে নিরঞ্জন করা সম্ভব হয়না। সেই জন্যই লাইনের পশ্চিম পারে অবস্থিত এই ঠাকুরকে কাঁধে করে তুলে রেললাইনের ওপর দিয়ে প্রায় 200 মিটার নিয়ে যেতে হয় তারপর রেললাইন থেকে নামিয়ে লড়িতে তোলা হয় নিরঞ্জন করার জন্য। এই সময়ের জন্য ট্রেন থমকে থাকে। রেল লাইনের স্লিপার, বড় বড় পাথর ডিঙিয়ে বারোয়ারীর ছেলেরা শুধুমাত্র মনের জোরে মাতৃ প্রতিমাকে যেভাবে রেল লাইন দিয়ে নিয়ে যায় তা না দেখলে বিশ্বাস করা যাবেনা।

আরও পড়ুন -  ঐতিহ্যমণ্ডিত জগদ্ধাত্রী পুজো

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img