38 C
Kolkata
Friday, May 17, 2024

Viral Photo: জানলে অবাক হবেন, ১৯৮৩ বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেবের বেতন কত ছিল?

বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রিত বুমরাহ ও রবীন্দ্র জাদেজা বার্ষিক ৭ কোটি টাকা পান।

Must Read

এখনকার সময়ে ক্রিকেট মানে রঙিন দুনিয়া, ক্যামেরা এবং টাকার ছড়াছড়ি। ক্রিকেট খেলে এখনকার সময়ে যে কেউ মুহূর্তের মধ্যে কোটিপতিতে পরিণত হচ্ছেন।

কিন্তু ভারতের ক্রিকেটের ইতিহাস মোটেও এতটা সহজ ছিল না ৮০-র দশকের সময়ে। বর্তমান সময়ের ক্রিকেটারদের বেতন, সেই সময় ক্রিকেটারদের বেতনের মধ্যে ছিল আকাশ-পাতাল ফারাক।

আমরা জানাতে চলেছি, ১৯৮৩ সালের বিশ্বকাপের অধিনায়ক কপিল দেব তৎকালীন সময়ে কত টাকা বেতন পেতেন। বর্তমান সময়ের ক্রিকেটাররা কত টাকা বেতন পান।

আরও পড়ুন -  করোনাভাইরাস বিধিকে রীতিমতো বুড়ো আঙুল দেখিয়ে, হোটেলে পার্টি, গ্রেফতার ৪১ !

আপনাদের বলি, সম্প্রতি সোশ্যাল মিডিয়া মাধ্যমে ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী এক ক্রিকেটার তাদের বেতনের স্লিপ শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। সেটা দেখে রীতিমতো অবাক হতে শুরু করেছেন ক্রিকেট ভক্তরা। দেখা যাচ্ছে, ভারতের প্রাক্তন অধিনায়ক কপিল দেব ম্যাচ ফি বাবদ ১,৫০০ টাকা ও দৈনিক ভাতা হিসেবে ৬০০ টাকা পেতেন।

কিন্তু এই সময়ের ক্রিকেটাররা যে বিশাল অংকের অর্থ উপার্জন করেন শুধুমাত্র ক্রিকেট খেলে, আপনাকে বলে দিতে হবে না। এখন ভারতীয় ক্রিকেট বোর্ড বার্ষিক ভিত্তিতে ক্রিকেটারদের বেতন কাঠামো নির্ণয় করে থাকে।

আরও পড়ুন -  রোমাঞ্চ শিহরণ বিশ্বকাপে, আজ শুরু হচ্ছে প্রস্তুতি ম্যাচ, পূর্ণাঙ্গ সময়সূচি – WORLD CUP 2023

ভারতীয় ক্রিকেট বোর্ড নিজেদের খেলোয়াড়দের চারটি ক্যাটাগরিতে বিভক্ত করে বেতনের পরিকাঠামো ঠিক করেন। এখন ভারতীয় ক্রিকেটাররা যথাক্রমে এ+, এ, বই ও সি ক্যাটেগরিতে বিভক্ত হয়ে বেতন ও ভাতা পেয়ে থাকেন।

‘এ+’ ক্যাটাগরিতে সর্বমোট চারজন ক্রিকেটার রয়েছে। বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রিত বুমরাহ ও রবীন্দ্র জাদেজা বার্ষিক ৭ কোটি টাকা পেয়ে থাকেন। ‘এ’ ক্যাটাগরিতে ভারতীয় ক্রিকেটাররা বার্ষিক ৫ লক্ষ টাকা বেতন পেয়ে থাকেন। আর ‘বি’ ক্যাটাগরির ক্রিকেটাররা বার্ষিক ৩ কোটি, ‘সি’ ক্যাটাগরির ক্রিকেটাররা বার্ষিক ১ কোটি টাকা বেতন পান।

আরও পড়ুন -  শ্রী নরেন্দ্র মোদী ভারতীয় সেনাদের উদ্দেশ্যে বক্তব্য রাখছেন

এছাড়া, ম্যাচ ফি হিসেবে ভারতীয় ক্রিকেটাররা টেস্ট ম্যাচে ১৫ লাখ, ওডিআই ম্যাচে ৬ লাখ ও টি-টোয়েন্টি ম্যাচের ক্ষেত্রে ৩ লাখ টাকা পান।

Latest News

Cyclone News: ঘূর্ণিঝড় কি বাংলায় আসবে? কি বলছে মৌসম ভবন

Cyclone News: ঘূর্ণিঝড় কি বাংলায় আসবে? কি বলছে মৌসম ভবন।  এখন শোনা যাচ্ছে, একটি ঘূর্ণিঝড় নাকি আছড়ে পড়তে পারে বাংলায়।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img