26 C
Kolkata
Tuesday, May 21, 2024

বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়া, প্রোটিয়াদের পরাস্ত করে, ৫ বারের চ্যাম্পিয়নের বিপক্ষে মাঠে দেখা হবে ভারতের

Must Read

গতকাল ১৬ই সেপ্টেম্বর বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৩ উইকেটে পরাজিত করে বিশ্বকাপের ফাইনাল এলেন অস্ট্রেলিয়া।

চলতি বিশ্বকাপের শুরুটা মোটেও ভালো হয়নি ক্যাঙ্গারুদের। গ্রুপ পর্যায়ে টানা দুটি ম্যাচে পরাজয়ের মাধ্যমে চলতি বিশ্বকাপে যাত্রা শুরু করে। অপরদিকে, গ্রুপ পর্যায়ে একপ্রকার অপ্রতিরোধ্য দল হিসেবে নিজেদের অস্তিত্বের প্রমাণ করেছিলো দক্ষিণ আফ্রিকা। কিন্তু সেমিফাইনালে পৌঁছাতেই পাল্টে গেল দুই দলের সমীকরণ।

আরও পড়ুন -  বড় আপডেট দিল BCCI, ভারতীয় দল থেকে ছিটকে গেলেন এই তারকা অলরাউন্ডার!

চলতি এই বিশ্বকাপের প্রথম দল হিসেবে শক্তিশালী নিউজিল্যান্ডকে ৭০ রানের বিশাল ব্যবধানে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করে ভারত। সেমিফাইনালের দ্বিতীয় ম্যাচে অপ্রতিরোধ্য দক্ষিণ আফ্রিকাকে ৩ উইকেটে পরাজিত করে দ্বিতীয় দল হিসেবে ফাইনালে প্রবেশ করেছে ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

এই নিয়ে অষ্টমবারের জন্য ওডিআই ক্রিকেটের ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করেছে অস্ট্রেলিয়া।

গত কালকের ম্যাচ সম্পর্কে বলতে গেলে, টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক বহুমা। কিন্তু অস্ট্রেলিয়ান পেসারদের সামনে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকার শক্তিশালী ব্যাটিং লাইন-আপ। দলের হয়ে সর্বোচ্চ ১০১ রানের ইনিংস খেলেন মার্করাম।

আরও পড়ুন -  ঈদ মোবারক

একজনের লম্বা ইংনিসের উপর ভর করে সবকটি উইকেট হারিয়ে ২১২ রান সংগ্রহ করতে সক্ষম হয় প্রোটিয়ারা।

২১৩ রানের সহজ লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাটিং করতে নেমে ওপেনিং যুক্তিতে দুর্দান্ত শুরু করলেও মিডির অর্ডারে দক্ষিণ আফ্রিকার বোলারদের সামনে মুখ থুবড়ে পড়ে অস্ট্রেলিয়া। ট্যাভিস হেডের ৬২ রানের ইনিংসের জেরে ৩ উইকেট হাতে রেখে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে ফেলেন অস্ট্রেলিয়া। আগামী ১৯শে নভেম্বর গুজরাটের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সাথে বিশ্বকাপের ফাইনাল খেলতে নামবে দু’বারের চ্যাম্পিয়ন ভারত।

আরও পড়ুন -  ভারত চারে চার কোহলির সেঞ্চুরিতে, তৃতীয় পরাজয় বাংলাদেশের

Latest News

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি।  Web Series...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img