31 C
Kolkata
Saturday, May 18, 2024

বেহাল সেতু, জীবনের ঝুঁকি নিয়ে পারাপার, উদাসীন প্রশাসন

Must Read

নিজস্ব সংবাদদাতা, জয়নগরঃ  বেহাল সেতু জীবনের ঝুঁকি নিয়ে পারাপার উদাসীন প্রশাসন।

বেহাল কাঠের সেতু ভেঙে গিয়েছে প্রায় তিনমাসেরও বেশী সময়। বারবার বিভিন্ন জায়গায় দরবার করেও কোনও সুরাহা হয়নি এখনও। বাধ্য হয়ে ভাঙা সেতুতেই বাঁশ লাগিয়ে কোনরকমে যাতায়াত করছেন এলাকার বাসিন্দারা। মাঝেমধ্যেই দুর্ঘটনায় আহত হচ্ছেন অনেকেই। তাদের দাবী, অবিলম্বে কংক্রিটের সেতু তৈরি করুক সরকার।

জয়নগর ১ নম্বর ব্লকের দুটি গ্রামের বাসিন্দাদের যাতায়াতের অন্যতম ভরসা এখন এই বাঁশের সেতুই। আগে কাঠের সেতু দিয়েই তারা যাতায়াত করলেও তা ভেঙে যাওয়ার পর থেকে দুর্ভোগের মধ্যে পড়তে হচ্ছে তাদের। শ্রীপুর ও হরিনারায়নপুরে এলাকার বাসিন্দারা এই সেতু দিয়েই যাতায়াত করেন।

আরও পড়ুন -  সংবিধান দিবস উদযাপন উপলক্ষে কেভাডিয়ায় আয়োজিত বিশেষ মাল্টি মিডিয়া প্রদর্শনী সাংসদ ও বিধায়কদের প্রশংসা পেয়েছে

গড়েরহাট সংলগ্ন এই বাঁশের সেতু দিয়েই রোজ পারাপার করেন স্কুলের ছাত্র ছাত্রী থেকে তাদের অভিভাবকরা। এছাড়াও ওই এলাকার ব্যবসায়ীরা। অনেকেই পা পিছলে পড়ে গিয়েছেন খালের জলে। কেউ কেউ আবার হাত বা পাও ভেঙেছেন। এলাকার বাসিন্দারা সেচ দফতর সহ, স্থানীয় পঞ্চায়েত ও নানান জায়গায় দরবার করেছেন। কিন্তু কোনও সুরাহা হয়নি এখনও। বাধ্য হয়ে গ্রামবাসীরা তাদের নিজেদের চলাচলের রাস্তা নিজেরাই কোনরকম ভাবে বাঁশ লাগিয়ে কাঠের সেতুর ওপরে চলাচল করছে।

আরও পড়ুন -  নববর্ষের আগের দিন

আবার অনেকের ওই এলাকার যাদের বাড়ি আছে তাদেরকে সাইকেল বা মোটর বাইক অন্য জায়গায় রেখে দিয়ে পারাপার করতে হয়। আর যার জেরে ক্ষুব্ধ গ্রামবাসীরা। যদিও এ বিষয়ে জয়নগর ১ ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি ঋতুপর্ণা বিশ্বাস তিনি জানান, এই জায়গায় কংক্রীটের সেতু নির্মানের জন্য প্রস্তাব ইতিমধ্যেই পাঠানো হয়েছে৷ সেই প্রস্তাব অনুমোদিত হলেই কাজ শুরু হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।
তবে কবে হবে এই নতুন সেতু সেদিকে কিন্তু তাকিয়ে গ্রামবাসীরা।

আরও পড়ুন -  Zelensky Warns: জেলেনস্কি সতর্ক করেছেন, নতুন করে রাশিয়ান হামলার

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img