30 C
Kolkata
Monday, May 20, 2024

তারিখ ঘোষণা করল পাকিস্তান, নির্বাচনের

Must Read

তারিখ ঘোষণা করল পাকিস্তান, নির্বাচনের।

নির্বাচন হওয়ার কথা থাকলেও তা সম্ভব হয়নি পাকিস্তানে নভেম্বরে। সংবিধান অনুযায়ী নির্ধারিত সময়ে নির্বাচন না হলে সেটি ঠিক কবে নাগাদ হতে পারে তা নিয়েও ছিল অনিশ্চয়তা।

এবার রাজনৈতিক এবং অর্থনৈতিক সংকটে জর্জরিত নির্বাচন কমিশন ভোটের তারিখ ঘোষণা করেছে। ৮ ফেব্রুয়ারি পরবর্তী নির্বাচনের দিন ঘোষণা করা হলো।

আরও পড়ুন -  করোনা মানুষ কে করেছে বন্দি.. পরিবেশ কে করেছে মুক্ত

ডয়চে ভেলের এক প্রতিবেদনে জানানো হয়, রাষ্ট্রপতি আরিফ আলভি ও নির্বাচন কমিশনের প্রতিনিধিদের মধ্যে দীর্ঘ বৈঠকের পর বৃহস্পতিবার (২ নভেম্বর) এই সিদ্ধান্ত জানানো হয়।

পাকিস্তানের সংবিধান অনুযায়ী, সংসদ ভাঙার ৯০ দিনের ভেতর নির্বাচন আয়োজন করতে হয়। সেই হিসাবে চলতি নভেম্বর মাসেই নির্বাচন আয়োজনের বাধ্যবাধকতা ছিল নির্বাচন কমিশনের। কমিশন বলছে, সবশেষ জনশুমারি অনুযায়ী সংসদীয় এলাকা পুনর্বিন্যাস করে নির্বাচনে গেলে তাদের অন্তত চার মাস সময় লাগবে।

আরও পড়ুন -  Anushka Sharma: অনুষ্কা আন্দুলের মাঠে ক্রিকেট খেললেন স্কুল ড্রেসে, মিডিয়ামহলে চর্চা

পাকিস্তানে একটি সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন নিশ্চিতের দায় রয়েছে প্রধানমন্ত্রী আনোয়ার-উল-হক কাকারের। গত আগস্টে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান হিসেবে দায়িত্ব নেন তিনি। প্রধান বিরোধী নেতা এবং পিটিআইপ্রধান ইমরান খানকে কারাগারে বন্দি রাখার পাশাপাশি দলটির নেতাকর্মীদের ওপর দমনপীড়ন অব্যাহত থাকায় আদৌ সুষ্ঠু এবং গ্রহণযোগ্য নির্বাচন করতে পারবেন কি না, তা নিয়ে যথেষ্ট উদ্বেগ রয়েছে।

আরও পড়ুন -  Devlina Kumar: গৌরবকে সঙ্গী করে মাকে বরণ করে, সিঁদূর খেললেন Devlina

ছবিঃ সংগৃহীত।

Latest News

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img