30 C
Kolkata
Monday, May 20, 2024

ভারত চারে চার কোহলির সেঞ্চুরিতে, তৃতীয় পরাজয় বাংলাদেশের

Must Read

বিশ্বকাপে টানা দুই হারে কোনঠাসা হয়ে যায় বাংলাদেশ দল চতুর্থ ম্যাচে বিরাট কোহলির সেঞ্চুরিতে ভারতের কাছে ৭ উইকেটের হারে সেমির স্বপ্ন থেকে দূরে চলে গেল বাংলাদেশ।

 পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে ভারত।

এই ম্যাচে পয়েন্ট পেতে বাড়তি দায়িত্ব নিতে হতো বোলারদের। সেটা পারলেন না কেউই। খাপছাড়া বোলিংয়ে রোহিত-কোহলিদের সামনে দাঁড়াতেই পারেনি। রীতিমতো বল ফেলার জায়গা খুঁজে পাচ্ছিলেন না হাসান-শরিফুলরা।

বৃহস্পতিবার পুনেতে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৫৬ রান করেছিল বাংলাদেশ। হাফ সেঞ্চুরি করেছিলেন লিটন এবং তামিম।

আরও পড়ুন -  রোহিতের একাধিক রেকর্ড বিশ্বকাপে সিক্সারে, পয়েন্টস টেবিলের শীর্ষে বিরাট কোহলিরা

এর জবাব দিতে খেলতে নেমে ৪২ ওভার ৩ বলে ৩ উইকেট হারিয়ে জয়ে পৌঁছে যায় ভারত। সর্বোচ্চ অপরাজিত ১০৩ রান করেছেন কোহলি।

বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ ওপেনিং জুটি গড়েন তামিম-লিটন। উদ্বোধনী জুটিতে ৯৩ রান সংগ্রহ করেন এই দুই ব্যাটার। তার পরেই ছন্দপতন হয় বাংলাদেশের। শেষ পর্যন্ত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২৫৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। তানজিদ তামিম ৪৩ বলে ৫১ এবং লিটন ৮২ বলে ৬৬ রান করেন। ভারতের পক্ষে জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ এবং রবীন্দ্র জাদেজা নেন ২টি করে উইকেট।
২৫৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ভারতকে উড়ন্ত সূচনা এনে দেন রোহিত শর্মা এবং শুভমান গিল। ব্যাটিংয়ে উদ্বোধনী জুটিতে ৮৮ রান সংগ্রহ করেন এই দুই ব্যাটার। তারপর ৫৫ বলে ৫৩ রান করে আউট হন রোহিত।

আরও পড়ুন -  কোহলির ৫ বিশ্ব রেকর্ড, শচীনকে পেছনে ফেলে এগিয়ে গেলেন

তার বিদায়ের পর ক্রিজে আসে বিরাট কোহলিকে সঙ্গে নিয়ে রানের চাকা গড়িয়ে নিয়ে যান গিল। দলীয় ১৩২ রানে ৪০ বলে ৪৮ রান করে সাজঘরে ফিরেন গিল। তারপর ক্রিজে আসা শ্রেয়াস আইয়ারকে সঙ্গে নিয়ে ৪৬ রানের জুটি গড়ে ভারতের জয়ের ভীত আরও শক্ত করেন কোহলি।

আরও পড়ুন -  ভারত, বিশ্বকাপের ফাইনালে প্রবেশ, এক ম্যাচে কী রেকর্ড করলো ভারতীয় ক্রিকেটাররা

দলীয় ১৭৮ রানে ২৫ বলে ১৯ রান করে আউট হন আইয়ার। এরপর ক্রিজে আসা লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে ৫১ বলে বাকী থাকতে দলের জয় নিশ্চিত করেন কোহলি। রাহুল ৩৪ বলে ৩৪ এবং কোহলি ৯৭ বলে ১০৩ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের হয়ে মেহেদি হাসান মিরাজ ২টি এবং হাসান মাহমুদ নেন ১টি করে উইকেট।

ছবিঃ সংগৃহীত।

Latest News

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img