27 C
Kolkata
Monday, May 20, 2024

১৩০০ বিদ্যালয়ের উন্নতির কথা ভেবে গুরুত্বপূর্ণ মিটিং

Must Read

নিজস্ব সংবাদদাতা, কলকাতাঃ  ১৩০০ বিদ্যালয়ের উন্নতির কথা ভেবে ইউনিসেফ এবং রাজ্য সরকারি স্কুলগুলি একত্রে বৃহত্তম সার্থের পথে ছাত্র-ছাত্রীদের উন্নতির কথা ভেবে সিদ্ধান্ত নিয়েই আজকে এই গুরুত্বপূর্ণ মিটিং।

আজকের প্রশিক্ষণ শিবিরের মাধ্যমে প্রায় ১৩০০ স্কুলের ছাত্র-ছাত্রীদের নিজেদের মাতৃভাষায় শিক্ষায় আরও অগ্রগতি করার পথ এগোচ্ছে রাজ্য । তার সঙ্গে ইংরেজি মাধ্যমে শিক্ষাতেও আরও উন্নতি করার কথা ভাবছে রাজ্য। উন্নত সিলেবাস উন্নত পরিকাঠামো এবং তার সঙ্গে সঙ্গে রাজ্যের স্কুলগুলিতে যাতে শিক্ষকের কোনো খা মতি না থাকে সেই বিষয়ে নজর রাখবে রাজ্য।

আরও পড়ুন -  Pineapple: পুষ্টিগুণে ভরপুর আনারস, উপকারিতা অনেক

এছাড়াও এদিন শিক্ষামন্ত্রী আর যেসমস্ত বিষয় নিয়ে বলেন –

১.মিছিল নিয়ে মহামান্য বিচারপতি রায় কে সমর্থন জানালেন রাজ্যের উচ্চ শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু। শুধু তাই নয় তিনি এও জানান রাজ্যের সম্পূর্ণ শিক্ষার উন্নতি, শিক্ষকদের উন্নতি এবং সম্পূর্ণ ক্ষেত্রে প্রসারের জন্য মিছিল মিটিং জিন্দাবাদ না করে শিক্ষা বিষয়ক উন্নতির কথা চিন্তা করা উচিত। স্বাধীনতার পরবর্তী সময়ের শিক্ষা ব্যবস্থার উন্নতির কথা তুলে ধরলেন রাজ্যর মন্ত্রী।

আরও পড়ুন -  Blade: অ্যাটলেটিকো সমর্থকরা, কোর্তোয়ার ফলক উপড়ে ফেলল

২. যাদবপুর বিশ্ববিদ্যালয় যা ঘটেছে তা খুবই লজ্জাজনক বিষয়, শিক্ষক হোক কর্মী হোক বা উপাচার্য প্রত্যেকের নিজস্ব সম্মান আছে। এবং সেই সম্মান ছাত্রদের দেওয়া উচিত । একটি বিশ্ববিদ্যালয়ের ভেতরে অভ্যন্তরীণ সমস্যা হতে পারে কিন্তু তার পরিপ্রেক্ষিতে ছাত্রদের মুখের ভাষা যথাযথ নিয়ন্ত্রণ করা উচিত। বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে ভালো এবং খারাপ দুই প্রকার ছাত্রছাত্রী আছে, শিক্ষকদের কাছেও পরবর্তী সময় ভালো ছাত্রদের প্রতি গ্রহণযোগ্যতা বৃদ্ধি পাবে। এইরকম আচরণ যথেষ্ট নিন্দা জনক।

আরও পড়ুন -  Kolkata Weather and Rain Forecast: আগামী সপ্তাহে কলকাতায় বৃষ্টি হবে? গরমে ঝলসে যাবার উপক্রম!

Latest News

Hot Dance: প্রকাশ্যে হৃদয় দেখিয়ে নাচ যুবতীর, ভিডিও ভাইরালের পথে যাচ্ছে সোশ্যাল মিডিয়ায়

Hot Dance: প্রকাশ্যে হৃদয় দেখিয়ে নাচ যুবতীর, ভিডিও ভাইরালের পথে যাচ্ছে সোশ্যাল মিডিয়ায়।  নেটিজেনরা একের পর এক ইন্টারনেটে ভাইরাল ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img