29 C
Kolkata
Wednesday, May 15, 2024

Hamas-Israel War: নিহত সংখ্যা ২ হাজারের কাছাকাছি, হামাস-ইসরায়েল যুদ্ধ

Must Read

পঞ্চম দিনে গড়িয়েছে হামাস এবং ইসরায়েলের মধ্যে চলমান যুদ্ধ। ইসরায়েলের দিকে একের পর এক রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনি স্বাধীনতাকামীদের সংগঠন হামাস। অপরদিকে পাল্টা হামলায় চালাচ্ছে ইসরায়েল। এই হামলায় দু’দেশের নিহতের সংখ্যা বেড়ে প্রায় দু হাজারে কাছাকাছি।

উভয় দেশের আহত হয়েছেন সাড়ে সাত হাজারেরও বেশি মানুষ। ফিলিস্তিন রেড ক্রিসেন্ট সোসাইটি এবং ইসরাইলি স্বাস্থ্যসেবা কর্তৃপক্ষ এসব তথ্য নিশ্চিত করেছে বিবিসি।

আরও পড়ুন -  যাত্রীবাহী বাস ও গাড়িতে হামলা, নিহত ৪, পাকিস্তানে

এই পর্যন্ত হামাসের হামলায় নিহত ইসরায়েলিদের সংখ্যা ১০৪৯ -তে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে আছে বহু সেনাসদস্য, নারী এব শিশু। এছাড়া আহত হয়েছে প্রায় সাড়ে তিন হাজারের ইসরায়েলি। খবর আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলের চিকিৎসকদের তথ্যমতে হামাসের হামলায় ইসরায়েলে নিহতের সংখ্যা ৯শ ছাড়িয়েছে। শনিবার থেকে এ আহত হয়েছে অন্তত চার হাজারের বেশি ফিলিস্তিনি।

বুধবার হামাস-ইসরায়েলে লড়াইয়ে হামলা-পাল্টা হামলা অব্যাহত। লেবাননের দুই নিরাপত্তা সূত্রের তথ্য অনুযায়ী, আল জাজিরা জানিয়েছে, হিজবুল্লাহ ইসরাইলি ট্যাংকের বিরুদ্ধে গাইডেড মিসাইল ব্যবহার করছে। ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, আভিভিম অঞ্চলে একটি সামরিক যান লক্ষ্য করে লেবাননের অভ্যন্তর থেকে রকেট হামলার পর ইসরায়েল বাহিনীর হেলিকপ্টার হিজবুল্লাহর একটি পর্যবেক্ষণ কেন্দ্রে হামলা করেছে।

আরও পড়ুন -  স্বামী সন্তান ছেড়ে, গাড়িচালককে বিয়ে করেছেন চন্দনা বাউড়ি ! অভিযোগ শুনে যা বললেন বিজেপির বিধায়ক….

এতে ‘কারও হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি’ বলে ইসরায়েলি সেনাবাহিনী জানায়।

এদিকে, ইসরাইলের অভ্যন্তরে ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের নজিরবিহীন হামলার কড়া সমালোচনা করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এই হামলার ঘটনায় হামাসকে রক্তপিপাসু বলে আখ্যায়িত করেছেন তিনি।ইসরাইলের প্রতি যুক্তরাষ্ট্রের সমর্থনের বিষয়টিও পুনর্ব্যক্ত করেন মার্কিন প্রেসিডেন্ট। হামাসের হামলায় ইসরায়েলে এক হাজারের বেশি বেসামরিক নাগরিককে হত্যার কঠোর নিন্দাও জানান। তাঁদের মধ্যে অন্তত ১৪ জন মার্কিন নাগরিক বলে উল্লেখ করেছেন।

আরও পড়ুন -  জাতিসংঘঃ গাজা বসবাসের অযোগ্য

ছবিঃ সংগৃহীত।

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img