34 C
Kolkata
Sunday, May 19, 2024

৯১ ফিলিস্তিনি শিশু নিহত, ইসরায়েলি হামলায়

Must Read

৯১ ফিলিস্তিনি শিশু নিহত, ইসরায়েলি হামলায়।

৭৫ বছরের দখলদারি ও ভয়ঙ্কর ইসরায়েলি আগ্রাসনের প্রতিশোধ নেয়া হবে এক পক্ষের হুঁশিয়ারি, আর এক পক্ষের হুঙ্কার, হামলাকারীরা পার পাবে না চরম মূল্য দিতে হবে।

ইসরায়েল ও ফিলিস্তিনি হুঁশিয়ারি-পাল্টা হুঁশিয়ারি থেকে স্পষ্ট দেওয়াল লিখন, পশ্চিম এশিয়ায় এক রক্তক্ষয়ী দীর্ঘমেয়াদি সংঘাত শুরু হয়েছে। এর বলিতে মৃতের সংখ্যা বেড়ে ৪৩৬ জনে পৌঁছেছে। তার মধ্যে ৯১টি শিশু আছে।

আরও পড়ুন -  প্রধানমন্ত্রী আগামীকাল ইন্ডিয়া আইডিয়াজ সম্মেলনে মূল ভাষণ দেবেন

সোমবার ফিলিস্তিনি স্বাস্থ্য কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

প্রতিবেদনে বলা হয়, গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় মৃতের সংখ্যা বেড়ে ৪৩৬ জন। আর আহত হয়েছেন ২ হাজার ৩০০ জনেরও বেশি। নিহতদের মধ্যে ৯১টি শিশু রয়েছে। ইসরায়েলি বিমান হামলায় প্রাণ হারিয়েছেন অন্তত আটটি পরিবারের সব সদস্য।

আরও পড়ুন -  একাধিক নদীতে জলস্ফীতি

গত ১৫ বছরে গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় অন্তত ছয় হাজার ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন। এদের মধ্যে বিপুল সংখ্যক নারী, শিশু ও বৃদ্ধ রয়েছেন।এদিকে জাতিসংঘের মানবিক বিষয়ক সংস্থা (ওসিএইচএ) বলেছে, গাজায় অন্তত ১ লাখ ২৩ হাজার ৫৩৮ মানুষ বাস্তুচ্যুত হয়েছেন। বেশিরভাগই ঘর ছেড়েছেন আতঙ্ক, নিরাপত্তা ও উদ্বেগ জন্য।

আরও পড়ুন -  চালু হচ্ছে নতুন ৩ জোড়া ট্রেন, দিঘা যাওয়া আরও সহজ, জানুন সব কিছু তথ্য

ছবিঃ রয়র্টাস।

Latest News

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img