26 C
Kolkata
Thursday, May 9, 2024

সেনা জড়ো করেছে ইসরায়েল, গাজার কাছে

Must Read

সেনা জড়ো করেছে ইসরায়েল, গাজার কাছে।

গাজা উপত্যকার কাছে প্রায় এক লাখ রিজার্ভ সেনা জড়ো করেছে ইসরায়েল, ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের বিরুদ্ধে আনুষ্ঠানিক যুদ্ধ ঘোষণার পরে। রবিবার ইসরায়েল সেনাবাহিনীর মুখপাত্র জোনাথান কনরিকাস মাইক্রো ব্লগিং সাইট এক্সে এক ভিডিও বার্তায় এ তথ্য জানিয়েছেন।

ভিডিওতে তিনি বলেন, আমরা এক লাখ রিজার্ভ সেনা জড়ো করেছি। যারা ইসরায়েলের দক্ষিণ দিকে অবস্থান করছে।

আরও পড়ুন -  Indian cricketer: ‘প্রতারণা’ করেছিলেন তার প্রাক্তন বান্ধবী, এই ভারতীয় ক্রিকেটারের সাথে, জাতীয় দলে ডাক পেলেন ২ বছর পর

সেনাবাহিনীর এ মুখপাত্র বলেছেন, আমাদের কাজ হলো নিশ্চিত করা- এ যুদ্ধের পর ইসরায়েলি বেসামরিকদের হুমকি দেয়ার মতো হামাসের কোনো সামরিক সক্ষমতা থাকবে না। আমরা নিশ্চিত করব, গাজার নিয়ন্ত্রণে আর হামাস থাকবে না।

কনরিকাস আরও জানান যে ইসরায়েলি সেনারা দক্ষিণ ইসরায়েলে অনুপ্রবেশকারী ফিলিস্তিনি যোদ্ধাদের শিকার করছে।

আরও পড়ুন -  নওরোজ উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা উপরাষ্ট্রপতি'র

হামলার দুইদিন পর সোমবারও হামাসের সঙ্গে ইসরায়েলি সেনাদের গুলিবিনিময় অব্যাহত আছে। মূলত ইসরায়েলের দক্ষিণাঞ্চলের তিনটি অঞ্চল, কারমিয়ার কিবুৎজ, আস্কেলন ও সেরোতে এ লড়াই চলছে।

আগে শনিবার ফিলিস্তিনের স্বাধীনতাকামী দল হামাস হঠাৎ করেই ইসরাইলে এ বছরের সবচেয়ে বড় হামলা চালায়। হামাসের এ নজিরবিহীন হামলায় অন্তত ৭০০ জন ইসরাইলি নিহত হয়েছেন। অপরদিকে ইসরাইলি বাহিনীর পাল্টা বিমান হামলায় নিহত হয়েছেন ৪১৩ জনেরও বেশি ফিলিস্তিনি। এই হামলায় আহতের সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়েছে। হামাসের পাশাপাশি লেবাননভিত্তিক শিয়াপন্থি সশস্ত্র সংগঠন হিজবুল্লাহও রবিবার ইসরাইলি অবস্থান লক্ষ্য করে একাধিক হামলা চালিয়েছে। কিন্তু এতে এখন পর্যন্ত হতাহতের খবর পাওয়া যায়নি।

আরও পড়ুন -  North Korea: জোড়া ক্ষেপণাস্ত্র ছুড়লো উত্তর কোরিয়া, সাবমেরিন থেকে

সূত্রঃ আলজাজিরা। ছবিঃ সংগৃহীত।

Latest News

Muskan Baby: ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল

Muskan Baby:ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল।  হরিয়ানভি নাচ: হরিয়ানা, ভারতের উত্তরের একটি রাজ্য, তার সমৃদ্ধ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img