27 C
Kolkata
Monday, May 20, 2024

প্রথম ম্যাচে পরাজয়ের আশঙ্কা টিম ইন্ডিয়ার, ফিরতে পারে ৩৬ বছরের পুরনো রেকর্ড

Must Read

চলতি বিশ্বকাপের জয়যাত্রা শুরু করবে টিম ইন্ডিয়া আগামীকাল অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের মাধ্যমে। চেন্নাইয়ের চেপাউক স্টেডিয়ামে হতে চলেছে ভারত ও অস্ট্রেলিয়ার এই উত্তেজনাপূর্ণ ম্যাচটি। বিশ্বকাপের তিনটি ম্যাচে যথাক্রমে নিউজিল্যান্ড, পাকিস্তান ও বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়ে গেছে।

মাঠে নামার আগেই পয়েন্টস টেবিলের খেলায় শুরু থেকেই পিছিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। আগামীকাল অস্ট্রেলিয়ার বিপক্ষে টিম ইন্ডিয়ার লড়াই পরীক্ষার মতন হতে চলেছে।

আরও পড়ুন -  ভারতকে বিশ্বকাপ জেতাতে পারেন বিরাট কোহলি, প্রকাশ করলেন কোচ

ডেঙ্গুর কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচ থেকে বাদ পড়তে চলেছেন আক্রমণাত্মক ব্যাটসম্যান শুভমান গিল। ওপেনিং কম্বিনেশনে রোহিত শর্মার ডেপুটি হিসেবে কে মাঠে নামবেন, সেই নিয়ে শুরুতেই মতভেদ শুরু হয়েছে ভারতীয় দলে। অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামার পূর্বে ৩৬ বছরের পুরনো রেকর্ডের ইতিহাস উঠে এসেছে সমস্ত গণমাধ্যমে।

বহুজন ধারণা করছেন, অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচেই ফিরে আসতে পারে টিম ইন্ডিয়ার ৩৬ বছরের পুরনো সেই রেকর্ডটি।

আরও পড়ুন -  অপরের ব্যক্তিগত জীবন নিয়ে কাটাছেঁড়া করা এই মুহূর্তে মানুষের স্বভাবে পরিণত হয়ে গেছেঃ অর্জুন কাপুর

১৯৮৭ সালের বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলেছিল টিম ইন্ডিয়া। ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল চেন্নাইয়ের চেপাউক স্টেডিয়ামে।সেই ম্যাচে মাত্র ১ রানের ব্যবধানে পরাজিত হয়েছিলো ভারতীয় দল। জানিয়ে রাখি, ৩৬ বছর পূর্বে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে অস্ট্রেলিয়া নির্ধারিত ওভারে ২৭০ রান করেছিলো।

ভারতীয় দল ২৬৯ রানে অলআউট হয়। বিপক্ষ দল ও ম্যাচ ভেন্যু একই হওয়ার কারণে অনেকেই আশঙ্কা করছেন, ৩৬ বছরের পুরনো রেকর্ড ফিরে আসবে না তো?

আরও পড়ুন -  Viral Photo: জানলে অবাক হবেন, ১৯৮৩ বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেবের বেতন কত ছিল?

বলে রাখি, ভারত শেষবার ২০১১ সালে ঘরের মাটিতে মহেন্দ্র সিং ধোনির হাত ধরে ওডিআই বিশ্বকাপ জয়ী হয়েছিলো। ২০১৩ সালে শেষবারের মতো আইসিসি ট্রফি ঘরে তোলে টিম ইন্ডিয়া। বিগত ১০ বছরে একাধিক সিরিজ জয় করলেও আইসিসি ট্রফি অর্জন করতে ব্যর্থ হয়েছে বিরাট কোহলিরা।

Latest News

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি।  Web Series...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img