দিব্যাঙ্গজনদের মালিকাধীন পরিবহণের উপযোগী মেয়াদ উত্তীর্ণ যানবাহনের ক্ষেত্রে রাজ্য সরকার/কেন্দ্রশাসিত প্রশাসনগুলির তরফ থেকে যে সমস্ত ছাড়/সুযোগ-সুবিধা ও সহায়তা

Published By: Khabar India Online | Published On:

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ কেন্দ্রীয় সড়ক পরিবহণ ও মহাসড়ক মন্ত্রক দিব্যাঙ্গজনদের আরও সুবিধার্থে তাঁদের মালিকাধীন মেয়াদ উত্তীর্ণ পরিবহণে উপযোগী যানবাহনের ক্ষেত্রে রাজ্য সরকার/কেন্দ্রশাসিত প্রশাসনগুলির তরফ থেকে যে সমস্ত ছাড়/সুযোগ-সুবিধা ও সহায়তা দেওয়া হয়, তা আরও বাড়ানোর পরামর্শ জারি করা হয়েছে।

আরও পড়ুন -  Nepal Strong Earthquake: নিহত বেড়ে ১২৮, নেপালে ভূমিকম্পে

এর আগে মন্ত্রক ১৯৮৯ – এর কেন্দ্রীয় মোটরগাড়ি আইনের ২০ নম্বর ফর্ম সংশোধনের লক্ষ্যে গত ২২শে অক্টোবর জিএসআর ৬৬১ (ই) শীর্ষক নির্দেশ জারি করে। এই নির্দেশ অনুযায়ী, দিব্যাঙ্গজনেরা (শারীরিক দিক থেকে ভিন্নভাবে সক্ষম ব্যক্তিরা) গাড়ি ক্রয়/গাড়ির মালিকানা ও মোটরগাড়ি যানবাহনের কাজে ব্যবহারের ক্ষেত্রে সরকারের বিভিন্ন কর্মসূচির আওতায় জিএসটি সহ অন্যান্য সুযোগ-সুবিধা পাচ্ছেন। কেন্দ্রীয় মোটরগাড়ি আইনে এই সংশোধনের ফলে দিব্যাঙ্গজনদের গাড়ির মালিকানার বিষয়টি স্পষ্টভাবে প্রতিফলিত হয়েছে এবং বিভিন্ন কর্মসূচির আওতায় তাঁরা সরকারি সুযোগ-সুবিধাগুলি গ্রহণ করতে পারছেন। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  Video: বাংলা বাউল গান গেয়ে সবাইকে চমকে দিলেন শুভ ও অরুণিতা জাতীয় মঞ্চে, নেটদুনিয়া মুগ্ধ