30 C
Kolkata
Monday, May 20, 2024

ঋষি সুনাক নিষিদ্ধ করছেন সিগারেট যুক্তরাজ্যে

Must Read

ঋষি সুনাক নিষিদ্ধ করছেন সিগারেট যুক্তরাজ্যে।

প্রধানমন্ত্রী ঋষি সুনাক সিগারেট থেকে পরবর্তী প্রজন্মকে দূরে রাখতে যুক্তরাজ্যে সিগারেট নিষিদ্ধ করতে পারেন। ব্রিটিশ গণমাধ্যম প্রতিবেদনে জানা যায়।

যুক্তরাজ্য সরকারের একাধিক সূত্রের তথ্য অনুযায়ী, এতে বলা হয়, নিউজিল্যান্ডের মতো ধূমপানবিরোধী আইন করতে চান ঋষি।পরিকল্পনা অনুযায়ী, ২০০৯ সালের ১ জানুয়ারির পর জন্মানো কারও কাছে সিগারেট বিক্রি করা যাবে না।

আরও পড়ুন -  ঠোঁট নাড়ছে ভোর

ব্রিটিশ সরকারের এক মুখপাত্র গণমাধ্যমকে বলেন, আমরা ২০৩০ সালের মধ্যে ধূমপান মুক্ত দেশ হতে চাই। এ জন্য আমরা আরও বেশি লোককে উত্সাহিত করতে চাই। ধূমপান নিরুৎসাহিত করতে বিনামূল্য ভ্যাপ কিট দেওয়া হবে।

আরও পড়ুন -  Post Office, ব্যাপক সুযোগ দিচ্ছে এই স্কিমে, কয়েক মাসেই টাকা ডবল, জেনে নিন

অন্ত্বঃসত্ত্বা নারীদের ধূমপান থেকে বিরত রাখতে ভাউচার স্কিম দেওয়া হবে। এর মাধ্যমে একজন ব্যক্তি নগদ অর্থ ছাড়া বিভিন্ন রকম সুবিধা নিতে পারবে। গণমাধ্যম প্রতিবেদন নিয়ে যুক্তরাজ্য সরকারের মুখপাত্র আর কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

গত মে মাসে ব্রিটিশ সরকার জানায়, খুচরা বিক্রেতারা শিশুদের বিনামূল্যে ই-সিগারেটের নমুনা দিলে তা কঠোর হাতে দমন করা হবে। গত জুলাইয়ে যুক্তরাজ্য সরকার জানায়, পরিবেশ এবং স্বাস্থ্যগত দিক বিবেচনায় একবার ব্যবহার করা যায় এমন ই-সিগারেটে বা ডিসপোজেবল ই-সিগারেট বিক্রি ২০২৪ সালের মধ্যে মধ্য নিষিদ্ধ করা হবে।

আরও পড়ুন -  Britain: বরিস জনসন, ঋষি সুনাককে সরে দাঁড়াতে বললেন, প্রধানমন্ত্রী পদ

সূত্রঃ গার্ডিয়ান, রয়টার্স। ছবিঃ সংগৃহীত।

Latest News

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img