31 C
Kolkata
Friday, May 17, 2024

সেনাবাহিনীর নিয়োগ শিবির সেকেন্দ্রাবাদে ১৫ জানুয়ারি থেকে শুরু হচ্ছে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ হেডকোয়ার্টার্স ইউনিট কোটার আওতায় সেনাবাহিনীর নিয়োগ শিবির আগামী ১৮ জানুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত সেকেন্দ্রাবাদের এওসি কেন্দ্রে আয়োজন করা হচ্ছে। এই শিবির থেকে সোলজার টেকনিক্যাল, সোলজার জেনারেল ডিউটি, সোলজার ট্রেডসম্যান এবং আউটস্ট্যান্ডিং স্পোর্টসম্যান কোটায় নিয়োগ করা হবে। আউটস্ট্যান্ডিং স্পোর্টসম্যান কোটায় সেনাবাহিনীতে যোগ দেওয়ার জন্য আগ্রহী সকলকে আগামী ১৫ জানুয়ারি ট্রায়ালের জন্য সকাল ৮টায় সেকেন্দ্রাবাদের এওসি কেন্দ্রে থাপার স্টেডিয়ামে উপস্থিত হতে বলা হয়েছে।

আউটস্ট্যান্ডিং স্পোর্টসম্যান কোটায় যে সমস্ত ক্রীড়াবিদ জাতীয় ও আন্তর্জাতিক স্তরের প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন, তাঁদের নিয়োগ করা হবে। যে সমস্ত ক্রীড়া থেকে নিয়োগ করা হবে তার মধ্যে রয়েছে – বক্সিং, ফুটবল, ভলিবল, বাস্কেটবল, হ্যান্ডবল, হকি, সুইমিং, রেসলিং, অ্যাথলিটিক্স এবং কবাডি। অবশ্য সেনাবাহিনীর পক্ষ থেকে স্পোর্টস কোটায় নিয়োগের ক্ষেত্রে বলা হয়েছে, জাতীয় ও আন্তর্জাতিক স্তরে অংশগ্রহণের শংসাপত্র যেদিন ট্রায়াল নেওয়া হবে, সেদিন থেকে দু’বছরের বেশি পুরনো হওয়া চলবে না।

আরও পড়ুন -  Short Film: গোপন খেলায় মাতলেন যুবক বন্ধুর স্ত্রীর সাথে, ঘনিষ্ঠ দৃশ্যের শর্ট ফিল্মটি একা একা দেখবেন

সোলজার জেনারেল ডিউটি বিভাগে নিয়োগের বয়ঃসীমা স্থির হয়েছে ১৭ বছর ৬ মাস থেকে ২১ বছর, সোলজার টেক, সোলজার ট্রেডসম্যান ও অন্যান্য শ্রেণীতে নিয়োগের বয়ঃসীমা ১৭ বছর ৬ মাস থেকে ২৩ বছর স্থির করা হয়েছে।

আরও পড়ুন -  Hilsa Price: মাইকিং করে চলছে বিক্রি, এক কেজির ইলিশ ৫০০ টাকায়! হ্যাঁ

শিক্ষাগত মাপকাঠি স্থির হয়েছে সোলজার জেনারেল ডিউটির ক্ষেত্রে মাধ্যমিক বা সমতুল পরীক্ষায় প্রতিটি বিষয়ে ৩৩ শতাংশ নম্বর সহ গড় ৪৫ শতাংশ নম্বর এবং সোলজার ট্রেডসম্যান পদে দশম শ্রেণী উত্তীর্ণ অথবা সোলজার টেক পদে নিয়োগের ক্ষেত্রে উচ্চমাধ্যমিক বা সমতুল পরীক্ষায় বিজ্ঞান ও ইংরেজিতে উত্তীর্ণ হওয়া সহ গড় ৫০ শতাংশ নম্বর নিয়ে পরীক্ষায় পাশ হওয়ার শংসাপত্র।

আরও পড়ুন -  Vaifonta: আজ ভাইফোঁটা, পৌরাণিক কাহিনী থেকেই ভাইফোঁটার প্রচলন…

সেনাবাহিনীর পক্ষ থেকে আরও বলা হয়েছে, পরীক্ষায় ভুল উত্তর দেওয়ার ক্ষেত্রে ০.৫ নেগেটিভ মার্কিং রয়েছে। আগামী জানুয়ারি মাসে কোভিড-১৯ মহামারীজনিত পরিস্থিতির ওপর নির্ভর করে এই নিয়োগ শিবির আয়োজন করা হবে। স্বল্প সময়ের বিজ্ঞপ্তিতে কোভিড-১৯ পরিস্থিতির কথা বিবেচনায় রেখে শিবির বাতিল করা হতে পারে বলেও সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে। সূত্র – পিআইবি।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img