37 C
Kolkata
Sunday, May 19, 2024

Morocco-Earthquake: মরক্কোয় ভয়াবহ ভূমিকম্পে, নিহতের সংখ্যা ২৮০০ ছাড়াল

Must Read

মরক্কোয় ভয়াবহ ভূমিকম্পে, নিহতের সংখ্যা ২৮০০ ছাড়াল।

মরক্কোতে ভয়াবহ ভূমিকম্পে প্রাণহানি ২ হাজার ৮০০ ছাড়িয়ে গেছে। এই ভূমিকম্পে আহত হয়েছেন প্রায় কয়েক হাজার মানুষ। ধ্বংস হয়ে গেছে অসংখ্য বাড়িঘর।

ভূমিকম্পের চতুর্থ দিনেও ধ্বংসস্তুপের নিচে থেকে বের করা হচ্ছে মরদেহ। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বেঁচে যাওয়া মানুষেরা ক্যাম্পের বাইরে সাহায্যের জন্য অধীর অপেক্ষায় রয়েছেন।

আরও পড়ুন -  Pakistan: শেহবাজের আমন্ত্রণ সর্বদলীয় বৈঠকে, ইমরান খানকে

এদিকে মরক্কোর উদ্ধারকারী দলের সঙ্গে যোগ দিয়েছে স্পেন, ব্রিটেন এবং কাতারের উদ্ধারকারী দল। জীবিতদের খুঁজে বের করতে মরিয়া হয়ে চেষ্টা করছে।

মরক্কোর রাষ্ট্রীয় টেলিভিশন গতকাল সোমবার জানিয়েছে, মৃতের সংখ্যা বেড়ে ২ হাজার ৮৬২ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন ২ হাজার ৫৬২ জন। কিন্তু এখনো কত মানুষ নিখোঁজ রয়েছেন তা অনুমান করতে পারেনি কর্তৃপক্ষ।

আরও পড়ুন -  Lionel Messi: সৌদিতে যাচ্ছেন মেসি, চুক্তি ১২০ কোটি ইউরোয়

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, ভূমিকম্পে বিধ্বস্ত টিলমেল গ্রামে প্রায় সব বাড়ি বিধ্বস্ত হয়েছে। ধ্বংসস্তুপের নিচে চাপা পড়ে থাকা অসংখ্যা গৃহপালিত পশুর মরদেহ থেকে দুর্গন্ধ ছড়াতে শুরু করেছে।

গত শুক্রবার রাতে ৬ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পে কেঁপে ওঠে মরক্কোর মধ্যাঞ্চল। বলা হচ্ছে, উত্তর আফ্রিকার এ দেশটিতে গত ১০০ বছরের মধ্যে এটি সবচেয়ে ভয়াবহ ভূমিকম্প।

আরও পড়ুন -  Earthquake: ভূমিকম্পে আহত ৩১, আফগানিস্তানে

যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ সংস্থা জানায়, ভূমিকম্পের উৎপত্তিস্থল ভূমি থেকে ১৮ দশমিক ৫ কিলোমিটার গভীরে। কেন্দ্রস্থল ছিল মারাকেশ শহর থেকে প্রায় ৭১ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে।

ছবিঃ সংগৃহীত।

Latest News

Aadhaar Card দিয়ে এই কাজ করবেন না, করলেই বিপদ

Aadhaar Card দিয়ে এই কাজ করবেন না, করলেই বিপদ।  বর্তমানে দেশে আধার কার্ড খুবই গুরুত্বপূর্ণ নথি। যেমন নতুন মোবাইল সংযোগ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img