31 C
Kolkata
Friday, May 17, 2024

পড়ুয়াদের উপহার দিল মমতা সরকার, ১০০০০ টাকা অ্যাকাউন্টে ঢুকবে

প্রতি পড়ুয়াকে ১০ হাজার টাকা করে দেওয়া হচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের তরফ থেকে

Must Read

পড়ুয়াদের জন্য একের পর এক প্রকল্পের বন্দোবস্ত করেছে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। এবারেও পড়ুয়ারা পড়াশোনা চালিয়ে যেতে পারে সেই কারণে শিক্ষক দিবসে রাজ্য সরকারের তরফ থেকে নেওয়া হয়েছে একটি বড়সড় উদ্যোগ।

শিক্ষক দিবসের দিনে পড়ুয়াদের ১০ হাজার টাকা করে দেওয়া হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২০২১ সালে শুরু হওয়া তরুণের স্বপ্ন প্রকল্পের অধীনে এই বন্দোবস্ত করা হবে। এই প্রকল্পের লক্ষ্য হলো পড়ুয়াদের প্রযুক্তিগত সহায়তা দিয়ে পড়াশোনা সংক্রান্ত জ্ঞানের ভান্ডার আরো সহজলভ্য করে তোলা।

আরও পড়ুন -  Nusrat-Yash: পার্টিতে ব্যস্ত নুসরত ! দুধের শিশুকে নিয়ে চিন্তা নেটিজেনদের !

প্রতি বছরের মতো এই বছরেও শিক্ষক দিবসের দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্যের পড়ুয়াদের নিয়ে করলেন একটি অনুষ্ঠান। এই অনুষ্ঠানে একাদশ ও দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের হাতে স্মার্টফোন বা ট্যাব কেনার অর্থ তুলে দেওয়া হলো। বলতে গেলে যারা উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী তাদের একাউন্টে ফোন কেনার জন্য ঢুকতে চলেছে দশ হাজার টাকা।

আরও পড়ুন -  ৩৫ বছর পর আন্তর্জাতিক শ্রম সংগঠন পরিচালন পর্ষদের চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করলো ভারত

পশ্চিমবঙ্গ সরকার পরিচালিত স্কুল ও মাদ্রাসায় শুধুমাত্র দ্বাদশ শ্রেণীর পড়ুয়ারা এই ১০০০০ টাকার আর্থিক সহায়তা পাবেন।

কিন্তু এর মধ্যে কিছু শর্ত রয়েছে। পড়ুয়ার পরিবারের বার্ষিক পারিবারিক আয় প্রতিবছর দু লক্ষ টাকার নিচে থাকতে হবে। এটি পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে করা একটি এককালীন অনুদান। তরুণের স্বপ্ন প্রকল্পের আলাদা করে কোন অনলাইন আবেদনের পদ্ধতি না থাকলেও, যোগ্য শিক্ষার্থীদের বিবরণ সংশ্লিষ্ট স্কুলগুলি যাচাই করবেন। যাচাই পরে সেই নির্বাচিত শিক্ষার্থীরা তরুণের স্বপ্ন প্রকল্পের অধীনে ১০ হাজার টাকা করে পাবেন।

আরও পড়ুন -  Srabanti Chatterjee: পোশাক নেই কোনো নিম্নাঙ্গে, শ্রাবন্তী'র হট লুক দেখে ভক্তের আবদার বিকিনি পরার

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img