30 C
Kolkata
Thursday, May 16, 2024

EVM মেশিনে করা হয়েছে কারচুপি, কংগ্রেস এর অভিযোগ

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ

রাহুল গান্ধী তো স্পষ্টতই বলেছিলেন যে, ‘যাই হয়ে যাক না কেন, বিজেপিকে আমি হটাবই ‘।তবে এখনও পর্যন্ত গণনার যা হাল হকিকত তা দেখে মনে করা হচ্ছে নীতীশ কুমারের সরকারই ক্ষমতায় প্রত্যাবর্তন করতে চলেছে। বিজেপির ক্ষমতায় প্রত্যাবর্তনের খবরে বিস্ফোরক কংগ্রেস নেতা উদিত রাজ ইভিএমের (EVM) কার্যকারিতা নিয়ে ফের প্রশ্ন তুললেন।

আরও পড়ুন -  Sunny Leone: কেউ শরীর চেপে ধরেছে রাতে, ভক্তদের অভিজ্ঞতা'র কথা জানালেন সানি !

উদিত রাজ দু’টি টুইটের মাধ্যমে তার ক্ষোভ ব্যক্ত করেছেন । তার টুইটে তিনি সরাসরি বিহার নির্বাচন নিয়ে কিছু বলেননি । দুটি টুইটের একটিতে তিনি লেখেন, ‘‘আমেরিকায় যদি ইভিএমে ভোট হত তাহলে কি ট্রাম্প হারতেন?’’ তাঁর এমন প্রশ্ন থেকে সকলেই পরিষ্কার যে তিনি ইঙ্গিতে কি বোঝাতে চেয়েছেন।

আরও পড়ুন -  কেন্দ্র আন্তর্জাতিক ক্ষেত্রের শিক্ষার্থীদের ভারতে আনার ব্যবস্থা গ্রহণ করেছে

এনডিএ’র জয় আঁচ করেই তোপ দাগা শুরু করে দিলেন তিনি। আর একটি টুইটে তিনি স্পষ্ট ভাবেই প্রশ্ন করেন , ‘‘যদি মঙ্গলগ্রহ ও চাঁদের দিকে যাওয়া উপগ্রহকে পৃথিবী থেকে বসে নিয়ন্ত্রণ করা যায়, তাহলে ইভিএমই বা হ্যাক করা যাবে না কেন?’’

ইভিএম নিয়ে এমন অভিযোগ অবশ্য আজকের নয়,গত বছরেও ইভিএম নিয়ে প্রশ্ন উঠেছিল। লোকসভা নির্বাচনের ফলপ্রকাশের ইভিএম নিয়ে প্রশ্ন তুলেছিলেন তৃণমূল নেত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

আরও পড়ুন -  Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

তখন মমতা ব্যানার্জি র দাবি ছিল, ইভিএম বাদ দিয়ে আবার থেকে ব্যালট পেপারে ভোট করতে। নির্বাচন কমিশন অবশ্য বারবার জানিয়েছে, ইভিএম হ্যাক করা সম্ভব নয়।

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img