37 C
Kolkata
Saturday, May 18, 2024

হারানো প্রেম কি ভাবে ফিরে পাবেন?

Must Read

একটা গভীর ভালোবাসার

আবার কখনো কখনো ভেঙে চুরমার হয়ে যায়! প্রেমের সম্পর্ক ভেঙে গেলেই যে সবাই ভেঙে পড়ে, সেটা নয়। বহুজন বর্তমানকেই মেনে নিয়ে সুখে থাকার চেষ্টা করেন। কেউ কেউ তো ব্যতিক্রম হয়। ফিরে পেতে চায় হারানো সেই প্রেম, পাশে দেখতে চায় প্রিয় মানুষের মুখ। তাই প্রেমের সম্পর্ক ভেঙে গেলেও আবার সেই সম্পর্ক ফিরে পেতে চান তারা অনুসরন করুনঃ

বাস্তবতাঃ

আবেগ দিয়ে বিচার না করে বাস্তবতাও ভাবুন। সে ফিরে না এলে আপনার জন্য কতটুকু ক্ষতি বা ফিরে এলে কতটুকু সুখী হবেন সেই সব নিয়ে ভাবতে হবে। এসব চিন্তা আপাতদৃষ্টিতে স্বার্থপরতা মনে হলেও এই হিসেব রাখা খুব জরুরি। আবেগের বশে কোনো সিদ্ধান্ত নিলে পরবর্তীতে সেটা ফলপ্রসু নাও হতে পারে। বাস্তবতা যদি এমন হয় যে তাকে ছাড়া আপনি নিজের অস্তিত্বই খুঁজে পাচ্ছেন না, তাহলে প্রিয় মানুষটিকে ফিরিয়ে আনুন।

আরও পড়ুন -  জমা পরেছে ধোনির আবেদনপত্র, শিক্ষকতার করার জন্য !

ভুল স্বীকারঃ

যদি আপনার ভুল হয়, তা স্বীকার করুন। আপনার বলা ছোট্ট একটি ‘সরি’ হতে পারে সারাজীবন ভালো থাকার কারণ। অনেক বড় ভুল বোঝাবুঝি বা অভিমানও এক সরি দিয়ে দূর করা যায়। মনের মানুষটিকে ফিরে পেতে তার কাছে ছুটে গিয়ে ক্ষমা প্রার্থনা করুন, সত্যিই যদি আপনি ভুল করে থাকেন।

আরও পড়ুন -  প্রযোজক হওয়ার পর থেকেই শরীরে মেদ জমছে খুব এনা'র, চড়া মেক - আপ করে ট্রোলের সম্মুখীন

কারণঃ

আগে খুঁজে বের করুন সম্পর্কটি ভাঙার পিছিনে কি কারণ। আপনার সদ্য প্রাক্তন সঙ্গীটি যেসব কারণ সামনে এনে দাঁড় করিয়েছেন সেটা কতটুকু যুক্তিযুক্ত সেটিও ভাবতে হবে। যদি দেখেন তা যৌক্তিক, তাহলে সমাধানের চেষ্টা করতে হবে। যদি দেখেন তার বেশিরভাগই অযৌক্তিক, তাহলে আর এগিয়ে লাভ হবে না। সেই সময়ে বুঝে নিতে হবে অপরপক্ষ আপনাকে ইচ্ছে করেই দূরে সরিয়ে দিয়েছে। ইচ্ছাকৃতভাবে দূরে সরিয়ে রাখতে চায়, তার কাছে থেকে অপমানিত হওয়ার কী দরকার!

আরও পড়ুন -  আমার প্রতিপক্ষ কেউ নেইঃ বিজেপি প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরী

ক্ষমাঃ

যদি ভুলটি তার হয় ও আপনিও তাকে ছাড়া কোনোভাবেই থাকতে পারছেন না, তবে তাকে ক্ষমা করে দিন। যদি সে ক্ষমা চায়। ভুল করেও অনুতপ্ত না হয়, দম্ভ দেখায় তবে দূরেই থাকাই ভালো। ক্ষমা কেবল তখনই করবেন, যখন সে ক্ষমাপ্রার্থী হবে, সাথে আপনাকে ভালো রাখার প্রতীজ্ঞা করতে রাজি আছে।

ছবিঃ সংগৃহীত।

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img