32 C
Kolkata
Tuesday, May 14, 2024

১৬ জনের প্রাণহানি ক্রেন ভেঙে

Must Read

১৬ জনের প্রাণহানি ক্রেন ভেঙে।

ক্রেন ভেঙ্গে অন্তত ১৬ জন নিহত হয়েছেন মহারাষ্ট্রের থানে জেলার শাহপুরে নির্মাণাধীন সমৃদ্ধি এক্সপ্রেসওয়েতে। আহত হয়েছেন তিনজন। ধ্বংসস্তূপে আরও পাঁচজন আটকা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। সোমবার রাতে নির্মাণকাজ চলাকালীন এই দুর্ঘটনা ঘটে।

প্রতিবেদনে বলা হয়েছে, নির্মাণকাজের সময় গার্ডার মেশিনের সাথে সংযোগকারী ক্রেন ও স্ল্যাব ১০০ ফুট উঁচু থেকে পড়ে গেলে এই দুর্ঘটনা ঘটে। আহতদের সাথে মৃতদেহগুলোকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন -  চ্যালেঞ্জ জানিয়ে নারদ মামলা, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শীর্ষ আদালতের দ্বারস্থ

মুম্বাই-নাগপুর এক্সপ্রেসওয়ে গত ডিসেম্বরে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রত্যক্ষদর্শীরা জানান, আচমকাই একটি ক্রেন ভেঙ্গে শ্রমিকদের উপর পড়ে। পুলিশ এবং ফায়ার ব্রিগেডের কর্মীসহ অন্যান্য জরুরি পরিষেবার কর্মীরা উদ্ধার কাজ চালাচ্ছেন।

আরও পড়ুন -  নরেন্দ্র মোদিকে উৎসর্গ করে তৈরি করা হলো আস্ত মন্দির, উদ্বোধনের মাত্র ৭২ ঘণ্টার মধ্যে যা হল, কল্পনার অতীত….

পুলিশ জানায়, সোমবার দিবাগত রাতে শাহপুরের সরলামবে গ্রামের কাছাকাছি শ্রমিকরা সমৃদ্ধি এক্সপ্রেসওয়ের তৃতীয় স্তর নির্মাণের কাজ করছিলেন। সেই সময়ে গার্ডার লঞ্চ ভেঙে পড়লে দুর্ঘটনাটি ঘটে।

আরও পড়ুন -  মহারাষ্ট্র, পাঞ্জাব, গুজরাট, ছত্তিশগড়, কর্ণাটক এবং তামিলনাডুতে দৈনিক আক্রান্তের ঘটনায় বৃদ্ধি; দৈনিক আক্রান্তের প্রায় ৮১ শতাংশই এই রাজ্যগুলিতে

উল্লেখ্য, গার্ডার লঞ্চিং মেশিন একটি বিশেষ ক্রেন, যেটা বড় বড় ইস্পাতের বিম বা গার্ডার সরাতে পারে। হাইওয়ে এবং রেলসেতু নির্মাণসহ বড় ভবনের ভিত্তি তৈরিতে এই ক্রেন ব্যবহার হয়।

সূত্রঃ এনডিটিভি, ইন্ডিয়া টাইমস। ছবিঃ সংগৃহীত

Latest News

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি।  ডিজিটাল দিনে ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img