29 C
Kolkata
Sunday, May 12, 2024

Philippines-Typhoon: টাইফুন ডোকসুরির দাপটে প্রাণহানি ৬, ফিলিপাইনে

Must Read

শক্তিশালী টাইফুন ডোকসুরি ফিলিপাইনে দাপট চালিয়েছে। তাতে ছয়জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার টাইফুনের কারণে তাইওয়ানে বন্ধ করে দেয়া হয় স্কুল ও বাজার। কয়েকটি আন্তর্জাতিক ফ্লাইটসহ শত শত অভ্যন্তরীণ ফ্লাইট বাতিল করা হয়েছে। বন্ধ করে দেওয়া হয় দক্ষিণ ও পূর্ব তাইওয়ানে রেল পরিষেবাও।

সতর্কতা হিসেবে চার হাজারের বেশি মানুষকে সরিয়ে নেয়া হয়। বেশির ভাগই পাহাড়ি দক্ষিণ ও পূর্ব তাইওয়ানে।এই অঞ্চলগুলোতে ডোকসুরির প্রভাবে প্রায় ০.৭ মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। ১ মিটার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস দেয়া হয়। ঝড়ে তাইওয়ানজুড়ে ১৫ হাজার ৭০০টিরও বেশি পরিবার বিদ্যুৎহীন হয়ে পড়ে।

আরও পড়ুন -  Flying Taxi: আকাশে উড়ল ট্যাক্সি দুবাইয়ে

বুধবার টাইফুন ডোকসুরি ফিলিপাইনের দ্বীপপুঞ্জের উত্তরাঞ্চলে আঘাত করে। টাইফুনের প্রভাবে এলাকাটি বিদ্যুৎহীন হয়ে পড়ে। নিচু গ্রাম প্লাবিত সাথে হাজার হাজার মানুষ গৃহহীন হয়েছে।শক্তিশালী টাইফুনটি গত বুধবার ফিলিপাইনে ঘণ্টায় ১৭৫ কিলোমিটার বেগে আছড়ে পড়ে।

আরও পড়ুন -  Typhoon: টাইফুনের আঘাতে ৪ জনের মৃত্যু ফিলিপাইনে

এখন টাইফুন ডোকসুরি চীনের দিকে আছে।ধারণা করা হচ্ছে, এই সপ্তাহের শেষের দিকে সেখানে আছড়ে পড়বে। স্থানীয় সময় ৮টায় টাইফুন ডোকসুরি দক্ষিণ তাইওয়ানে প্রতি ঘণ্টায় সর্বাধিক ১৯১ কিমি বেগে আঘাত করে। তাইওয়ানের আবহাওয়া ব্যুরো একে দ্বিতীয় শক্তিশালী টাইফুন হিসেবে শ্রেণিবদ্ধ করে।

বুধবার এটি উত্তর ফিলিপাইনের উপকূলে আঘাত হানার পর শক্তি হারিয়ে ফেলে। প্রথমে একজনের মৃত্যুর খবর পাওয়া গেলেও পরে ফিলিপাইনে দুর্যোগ সংস্থা টাইফুন ডোকসুরির আঘাতে পাঁচজন নিহত হয়েছে বলে জানিয়েছে।

আরও পড়ুন -  Monami Ghosh: মনামী ঘোষ ঘুঙুরের হার গলায় পরেছেন, কোমর দোলালেন শাড়ি পরে

তাইওয়ানের কাওশিউং শহরের মেয়র চেন চি-মাই বুধবার গভীর রাতে ফেসবুক পোস্টে লিখেছেন, টাইফুন ডোকসুরিকে ছোট করে দেখা উচিত নয়। প্রয়োজন হলে পুলিশ এবং সামরিক বাহিনী ঝুঁকিপুর্ণ এলাকা থেকে বাসিন্দাদের সরিয়ে ফেলবে।

সূত্রঃ রয়টার্স। ছবিঃ সংগৃহীত

Latest News

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি।  ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img