28 C
Kolkata
Wednesday, May 22, 2024

Bank News: বড় খবর এল ব্যাঙ্ক নিয়ে, সপ্তাহে এই দিনে বন্ধ থাকবে ব্যাঙ্ক, ছুটি বদল হলো

এখন ব্যাংক কর্মীদের মাসের প্রথম এবং তৃতীয় শনিবার পুরোটা কাজ করতে হয়

Must Read

এখনকার সময়ে দেশে প্রায় প্রতি নাগরিকের কাছেই আছে একটা ব্যাংক একাউন্ট। একমাত্র টাকা জমানো না, ব্যাংক অ্যাকাউন্ট টাকা সুরক্ষিত রাখতেও বড় ভূমিকা রয়েছে।

এখনকার সময়ে ব্যাংক একাউন্ট থাকা কোনো বড় ব্যাপার না। দিনে দিনে ব্যাংক অ্যাকাউন্ট বাড়ছে। এখনমানুষের সঞ্চয়ের প্রবণতাও বেড়েছে। এবারে, ব্যাংক গ্রাহকদের জন্য রয়েছে একটি বড় খবর। যদি প্রতিদিন ব্যাঙ্কের শাখায় যান, প্রতি সপ্তাহের ব্যাঙ্কের ছুটিতে একটা বড় ধরনের পরিবর্তন আসছে।

এখনো পর্যন্ত বিষয়টা বিবেচনার স্তরে রয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে ব্যাঙ্ক কর্মচারীরাও প্রতি সপ্তাহে ২ দিন ছুটি পাবেন। এবার থেকে শনি এবং রবি দুদিন ছুটি পেতে পারবেন ব্যাংকের কর্মীরা। ইন্ডিয়ান ব্যাঙ্কিং অ্যাসোসিয়েশন (আইবিএ) এই বিষয়ে একটি বৈঠক হতে চলেছে।

আরও পড়ুন -  Switzerland: তেল ও গ্যাস শূন্য সুইজারল্যান্ড, ২০৫০ সালের মধ্যে

সভা অনুষ্ঠিত হতে চলেছে ২৮ জুলাইঃ

জানিয়ে রাখি যে, ইন্ডিয়ান ব্যাঙ্কিং অ্যাসোসিয়েশন (IBA) ও ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়নের (UFBU) একটি সভা অনুষ্ঠিত হবে যেখানে এই ছুটির বিষয়টা নিয়ে আলোচনা করবে। আগামী ২৮ জুলাই এই বৈঠক হবে বলে মনে করা হচ্ছে। তখন এই বিষয়টা নিয়ে আলোচনা হবে বলে ধারণা অনেকের।

আরও পড়ুন -  Tripura Polls: ত্রিপুরা পুরভোটে বিজেপির জয়লাভে, আসানসোল বাজারে বিজেপির উল্লাস

গত বৈঠকেই বিষয়টি উঠেছিলো

ইউনাইটেড ফোরাম অব ব্যাংক ইউনিয়নের তরফে জানানো হয়েছে, আগে গত বৈঠকে ৫ দিন কাজ করার বিষয়টি উত্থাপিত এবং আলোচনা করা হয়েছিল। ভারতীয় ব্যাঙ্কস অ্যাসোসিয়েশন জানিয়েছে যে, আলোচনা চলছে বিষয়টি এখন বিবেচনাধীন রয়েছে। ইউএফবিইউর মতে, এ বিষয়ে দ্রুত গতিতে কাজ করা হচ্ছে।

কাজের সময় বাড়বেঃ

জানিয়ে রাখি, ৫ দিনের কাজের প্রস্তাবটি বাস্তবায়িত হলে, সমস্ত কর্মচারীর দৈনিক কাজের সময়ও ৪০ মিনিট করে বৃদ্ধি হবে। গত ২৮ জুলাই বৈঠক রয়েছে। এই বৈঠকে অনেক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হওয়ার সম্ভাবনা আছে। সাথে অর্থ মন্ত্রক ও আরবিআই থেকে অনুমোদন নেওয়া দরকার।

আরও পড়ুন -  Kolkata Metro: শনিবার থেকে এক মাস পর্যন্ত মেট্রো পরিষেবায় একটি বড় পরিবর্তন, নতুন মেট্রো সময় সারণী দেখুন

এখন নিয়ম কি রয়েছে?

এখন মাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবার ব্যাঙ্কগুলিতে ছুটি থাকে। তৃতীয় এবং প্রথম শনিবার পুরো দিন কাজ করতে হয় কর্মচারীদের। এখন কর্মচারীরা ২ দিন সাপ্তাহিক ছুটি দাবি তুলেছে।

Latest News

Bullet Train: মুম্বই-আহমেদাবাদ দূরত্ব সাড়ে তিন ঘন্টায়!

বুলেট ট্রেন: মুম্বই-আহমেদাবাদ দূরত্ব সাড়ে তিন ঘন্টায়! ভারতীয় রেলের উন্নতিতে নতুন অধ্যায়! দ্রুতগামী ট্রেনের মাধ্যমে যাত্রীদের সময় বাঁচাতে দীর্ঘদিন ধরে কাজ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img