38 C
Kolkata
Saturday, May 18, 2024

শরীর ঠান্ডা রাখতে এই সবজি

Must Read

প্রকৃতিতে এমন কিছু খাবার আছে সেই খাবার ভেতর থেকে ঠান্ডা করে দেয়। তাই শরীরকে ভেতরে থেকে ঠান্ডা রাখার জন্য খুব বেশি কষ্ট না করে দামী খাবার খাওয়ারও দরকার নেই।

এই কাজে সাহায্য করতে পারে একটি পরিচিত সবজি যার নাম হচ্ছে লাউ। এই সবজি সারা বছরই দেখা যায়।

লাউ খাওয়ার কিছু উপকারিতাঃ

লাউয়ের আছে অনেক উপকারিতা।যেমন মরণব্যাধি ক্যান্সার প্রতিরোধে খুব কার্যকরী। এই লাউয়ে থাকা অ্যান্টি-অক্সিডেন্ট সাইটোটক্সিক ক্যান্সার কোষের বৃদ্ধিতে আটকায়। এছাড়া লাউ খেলে শরীরে জলের ঘাটতি পূরণ করে।

আরও পড়ুন -  পুষ্পা শাড়ি বাজারে আসছে, সিনেমা পর

যে কারণে ডিহাইড্রেশনের ভয় থাকে না। যদি চান প্রাকৃতিকভাবেই আপনার শরীর ঠান্ডা থাকবে, তাহলে নিয়মিত লাউ খাওয়ার অভ্যাস করে ফেলুন।

বিশেষজ্ঞরা বলেন, লাউয়ের থাকা বিভিন্ন পুষ্টিগুণ শুধু শরীরই ঠান্ডা রাখে না, আরও অনেক অসুখের সঙ্গে লড়াই করে। লিভারের সমস্যা আছে এমন ব্যক্তির জন্য এই সবজি ভীষণ উপকারী। সেই জন্য লিভারের সুস্থতা ধরে রাখতে নিয়মিত এই সবজি খাবেন।

আরও পড়ুন -  VIRAL: রোমান্সে উষ্ণতা নেটদুনিয়ায়, নীরাহুয়ার সাথে ঘনিষ্ঠ হলেন আম্রপালি, ফুলশয্যার খাটেই

গবেষণায় দেখা গেছে, লাউয়ে থাকা কিছু উপকারী উপাদান যকৃতের কর্মক্ষমতা বাড়িয়ে দেয়।বাড়তি ওজন ঝরাতে নিয়মিত লাউ খেলে উপকার হবে। এই সবজি ওজন কমানোর কাজে ভীষণ কার্যকরী। এখানে ক্যালোরি থাকে সামান্য। লাউয়ে থাকা বিভিন্ন উপাদান সাহায্য করে বিপাকের হার বাড়াতে, সেই কারণে ওজন কমে যায়। কোষ্ঠকাঠিন্যের সমস্যায় আছে এই রকম বহু মানুষের।

আরও পড়ুন -  অনিয়ন্ত্রিত হয়ে গেলেন কাজল রাঘওয়ানিকে কোলে তুলে খেশরী লাল যাদব, এই রোম্যান্টিক ভিডিও দেখুন

এর সমাধানে খাবার পাতে রাখুন লাউ। বিশেষজ্ঞরা বলছেন, লাউ খেলে কোষ্ঠকাঠিন্যের মতো সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। ডায়াবেটিস রোগীরাও এই সবজি খেতে পারবেন নিশ্চিন্তে। ব্লাড সুগার নিয়ন্ত্রণে থাকে লাউ। আবার পেট থাকে দারুণ ঠান্ডা।

Latest News

Weather Forecast: আজকে বৃষ্টির জলে ভিজবে কোন কোন জেলা!

Weather Forecast: আজকে বৃষ্টির জলে ভিজবে কোন কোন জেলা! গরমকালের আবহাওয়া: প্রখর রোদ, প্রকৃতির রঙিন রূপ। গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img