38 C
Kolkata
Friday, May 17, 2024

ICC Ranking: শীর্ষস্থানে ভারত, প্রকাশিত হল ICC টেস্ট ও ODI র্যাঙ্কিং

বিশেষ উন্নতি ঘটেছে শুভমান গিলের। ওডিআই ক্রিকেটে র্যাঙ্কিংয়ের

Must Read

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হেরেছে টিম ইন্ডিয়া। পরাজয়ের ফলে আইসিসি র্যাঙ্কিংয়ে কোনরকম ক্ষতির সম্মুখীন হয়নি ভারতীয় দল। জানিয়ে রাখি, টেস্ট বিশ্বকাপের ফাইনালে পরাজয়ের পরেও ভারতীয় দল তালিকার প্রথম স্থানে রয়েছে। দ্বিতীয় স্থানে অস্ট্রেলিয়া ও তৃতীয় স্থানে জায়গা নিয়েছে ইংল্যান্ড।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচের অ্যাশেজ টেস্ট সিরিজে ০-২ তে পিছিয়ে থাকার কারণে বর্তমানে এই র্যাঙ্কিংয়ের তিন নম্বরে ইংল্যান্ড।

আরও পড়ুন -  Murder: ডাকঘর কর্মী খুনে 2 জনকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ

শুধু টেস্ট ক্রিকেটের র্যাঙ্কিংয়ে শীর্ষস্থান নয়, সদ্য প্রকাশিত আইসিসি এই তালিকায় বেস্ট বোলার হিসেবে শীর্ষস্থানে জায়গা করে নিয়েছেন ভারতীয় ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিন। প্রকাশিত তালিকায় ৮৬০ পয়েন্ট নিয়ে তিনি শীর্ষস্থানে রয়েছেন। দ্বিতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্সের সংগ্রহে রয়েছে ৮২৬ পয়েন্ট। সেরা অলরাউন্ডারের তালিকায় শীর্ষস্থান দখল করে রয়েছেন ভারতের তারকা ক্রিকেটার রবীন্দ্র জাদেজা। ৮৩৪ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষস্থানে রয়েছেন।

আরও পড়ুন -  চিকিৎসা পরিষেবা দেবে বিনা খরচে, হাসপাতাল তৈরি করছেন গায়িকা পলক, দুঃস্থ রোগীদের জন্য

এই তালিকায় ভারতীয় ব্যাটসম্যানদের ক্ষেত্রে বিশেষ উন্নতি হয়নি। ওডিআই ক্রিকেটে র্যাঙ্কিংয়ের ক্ষেত্রে বিশেষ উন্নতি ঘটেছে শুভমান গিলের। তিনি এই তালিকায় পঞ্চম স্থানে এসেছেন। ওডিআই ক্রিকেটে অষ্টম ও দশম স্থান অধিকার করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি ও বর্তমান অধিনায়ক রোহিত শর্মা। এবার, বোলারদের ক্ষেত্রে বিশেষ উন্নতি ঘটেছে মোহাম্মদ সিরাজের। একদিনের ক্রিকেটে বোলিং র্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছেন। টেস্ট ক্রিকেটের ক্ষেত্রে কিছুটা পিছিয়ে পড়েছেন বিরাট-রোহিত।। তালিকায় রোহিত শর্মার অবস্থান যথাক্রমে ১২ ও বিরাট কোহলির অবস্থান ১৪ তে আছেন।

আরও পড়ুন -  কলকাতা জিপিও –তে “জয় হিন্দ পেক্স”–এর আয়োজন করা হয়েছে

Latest News

Cyclone News: ঘূর্ণিঝড় কি বাংলায় আসবে? কি বলছে মৌসম ভবন

Cyclone News: ঘূর্ণিঝড় কি বাংলায় আসবে? কি বলছে মৌসম ভবন।  এখন শোনা যাচ্ছে, একটি ঘূর্ণিঝড় নাকি আছড়ে পড়তে পারে বাংলায়।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img