37 C
Kolkata
Saturday, May 18, 2024

Gerardo Tata Martino: টাটা মার্টিনো কোচ হলেন মেসিদের, গুরু-শিষ্যের মিলিত

Must Read

৬০ বছর বয়সী গুরু টাটা মার্টিনো আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী তারকা ফুটবলার লিওনেল মেসির পর ইন্টার মায়ামিতে যোগ দিলেন।

মেজর লিগ সকারের ক্লাবটিতে গুরু ও শিষ্যের মিলিত হওয়ার সুযোগ হলো।

মার্টিনোর কোচ হওয়ার খবরটি নিশ্চিত করেছে ইন্টার মায়ামি। ক্লাবের ব্যবস্থাপনা মালিক হোর্হে মাস বলেন, ইন্টার মায়ামিতে টাটাকে স্বাগত জানাতে পেরে আমরা খুশি। মনে করি, তিনি এমন একজন কোচ, যিনি আমাদের উচ্চাকাঙ্ক্ষার সঙ্গে মেলে ও আমরা আশাবাদী যে একসঙ্গে আমাদের লক্ষ্যে পৌঁছাতে পারবো।

আরও পড়ুন -  Messi: সপ্তম ব্যালন ডি’অর জয়, আরও এক ধাপ উঁচুতে, মেসি

আগে এই মৌসুমেই ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন বার্সেলোনার প্রাক্তন ফুটবলার লিওনেল মেসি। বার্সেলোনায় একসঙ্গে থাকার সময় মেসি ও মার্টিনো স্প্যানিশ সুপার কাপ জিতেছিল। তারা ‘লা লিগা’ বা ‘চ্যাম্পিয়ন্স লিগ’ শিরোপা ঘরে তুলতে পারেননি।

মেসির সঙ্গে মায়ামিতে যোগ দিচ্ছেন তার বার্সেলোনা সতীর্থ সার্জিও বুসকেটস। দুজনেই বার্সায় মার্টিনোর অধীনে খেলেছেন। মার্টিনো মেসি-বুসকেটসদের সম্পর্কে সরাসরি কিছু না বললেও মায়ামির অফিশিয়াল অ্যাকাউন্টে দেয়া সংক্ষিপ্ত সাক্ষাৎকারে বলেছেন, নতুন যেসব খেলোয়াড় আসবেন, তারা খুবই গুরুত্বপূর্ণ দলের।

আরও পড়ুন -  ভারতীয় রেল অক্টোবর মাসে পণ্য পরিবহণে বিপুল আয় করেছে

টাটা মার্টিনোর সঙ্গে মেসির সম্পর্কটা বেশ পুরোনো। বার্সেলোনায় মেসির গুরু হিসেবে দায়িত্ব পালন করার পর আর্জেন্টিনা জাতীয় দলের কোচ হিসেবেও দুই বছর দায়িত্ব পালন করেছেন এই আর্জেন্টাইন কোচ।

আরও পড়ুন -  Qatar World Cup Football: এগিয়ে কারা? বিশ্বকাপের গোল্ডেন বুট ও বলের

মায়ামির কোচ হওয়ার আগে মেক্সিকো জাতীয় দলের কোচ ছিলেন মার্টিনো। মেজর সকার লিগেও কাজ করার অভিজ্ঞতা আছে। ২০১৮ সালে আটলান্টা ইউনাইটেডকে শিরোপা জিতিয়েছেন। মৌসুমের শুরুতেই দলের ব্যর্থতায় ইন্টার মায়ামির কোচের দায়িত্ব হারান ফিল নেভিল। সেই কারণে মায়ামিতে নতুন কোচ নিয়োগও প্রত্যাশিতই ছিল।

ছবিঃ সংগৃহীত

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img