35 C
Kolkata
Thursday, May 16, 2024

Ukraine: বেজে গেছে পতনঘণ্টা পুতিনেরঃ ইউক্রেন

Must Read

বেজে গেছে পতনঘণ্টা পুতিনেরঃ ইউক্রেন।

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের পতন ঘনিয়ে এসেছে বলে ইউক্রেনীয় কর্মকর্তারা মনে করছেন। ইউক্রেনে আগ্রাসন এবং ভাড়াটে গোষ্ঠী ওয়াগনারের প্রতিষ্ঠাতা ইয়েভজেনি প্রিগোজিনের বিদ্রোহের পর।

বুধবার বিবিসির প্রতিবেদনে বলা হয়, ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির ঘনিষ্ঠ উপদেষ্টা অ্যান্ড্রি ইয়ারমাক বলেন, আমার মনে হয় পুতিনের ক্ষমতা হারানোর সময় গণনা শুরু হয়েছে।

আরও পড়ুন -  Knife Attack: ছুরি হামলা, টোকিও এক বিশ্ববিদ্যালয়ে

কিয়েভে এক সংবাদ সম্মেলনে ইয়ারমাক বলেন, রাশিয়া একটি সন্ত্রাসী দেশ, যার নেতা বাস্তবতার সঙ্গে সংযোগ হারিয়ে ফেলেছেন। এমন একটি দেশের সঙ্গে কোনও রকম সম্পর্ক রাখা সম্ভব নয়, এটি বিশ্বকে বুঝতে হবে।

প্রেসিডেন্ট পুতিন ক্ষমতার বিপর্যয় এড়াতে পারবেন না বলে মন্তব্য করেছেন কিয়েভের ঊর্ধ্বতন কর্মকর্তারা। ইউক্রেনীয় এক কর্মকর্তা বলেন, পুতিন প্রশাসনের টিকে থাকা অসম্ভব। ২০০০ সালে প্রেসিডেন্ট হওয়ার পর থেকে পুতিন সবচেয়ে সংকটময় সময় পার করছেন, এতে কোনও সন্দেহ নেই।

আরও পড়ুন -  Mayor of Kyiv: কিয়েভের মেয়র, পশ্চিমাদের কাছে কম্বল চাইলেন

কয়েকজন কর্মকর্তার দাবি, রাশিয়ায় পুতিনবিরোধী বেশ কিছু রাজনৈতিক দল গড়ে উঠেছে, যারা মনে করছে ইউক্রেনে এমন আগ্রাসনে পুতিনের সিদ্ধান্ত ভুল ছিল। তারা মনে করছেন, এটি রাশিয়ার জন্য একটি হুমকি হয়ে উঠবে।জেলেনস্কির আরেক ঘনিষ্ঠ উপদেষ্টা মিখাইলো পডোলিয়াক বলেন, রাশিয়ার ক্ষমতা নিতে চায়, এমন বেশ কয়েকটি গোষ্ঠী রয়েছে।সম্প্রতি রুশবিরোধী পাল্টা আক্রমণ শুরু করেছে কিয়েভ। পাল্টা আক্রমণ ধীরে এগোলেও তা কার্যকর হবে বলে আশাবাদী প্রেসিডেন্ট জেলেনস্কি।

আরও পড়ুন -  Kiev: ইউক্রেন জুড়ে বিমান হামলার সর্তকতা জারি, ইইউ শীর্ষ সম্মেলন শুরু কিয়েভে

ছবিঃ সংগৃহীত

Latest News

Web Series: শরীরের খিদে মিটাতে শ্বশুরের কাছে এলেন এই গৃহবধূ, যদি একলা থাকেন তাহলে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খিদে মিটাতে শ্বশুরের কাছে এলেন এই গৃহবধূ, যদি একলা থাকেন তাহলে এই ওয়েব সিরিজ।  Web Series টি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img