24 C
Kolkata
Sunday, May 12, 2024

China: উস্কানিমূলক মন্তব্য বাইডেনেরঃ চীন

Must Read

উস্কানিমূলক মন্তব্য বাইডেনেরঃ চীন।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের তীব্র সমালোচনা করেছে চীন। চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকে ‘স্বৈরশাসক’ হিসাবে আখ্যা দেয়ায় বুধবার পাল্টা জাবাবে বাইডেনের ওই মন্তব্যকে অযৌক্তিক এবং উস্কানিমূলক বলে অভিহিত করেছেন চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মাও নিং।

আরও পড়ুন -  Hepatitis - A: হেপাটাইটিস-এ’র সংক্রমণ ছড়াচ্ছে, যুক্তরাষ্ট্র ও কানাডায়

জিনপিংয়ের সঙ্গে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের বৈঠেকের দুই দিন না যেতেই এই মন্তব্য করেন বাইডেন।

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মাও নিং তার নিয়মিত ব্রিফিংয়ে সাংবাদিকদের বলেন, মার্কিন মন্তব্য অত্যন্ত হাস্যকর ও দায়িত্বজ্ঞানহীন, যা মৌলিক তথ্য, কূটনৈতিক প্রোটোকল ও চীনের রাজনৈতিক মর্যাদাকে গুরুতরভাবে লঙ্ঘন করেছে। তিনি বলেন, এগুলো একটি প্রকাশ্য রাজনৈতিক উস্কানি।

আরও পড়ুন -  Texas School: ফেসবুকে বার্তা পাঠিয়েছিল, টেক্সাসের স্কুলে হত্যার আগে

চলতি বছরের ফেব্রুয়ারিতে একটি সন্দেহভাজন চীনা গুপ্তচর বেলুন মার্কিন আকাশসীমার উপর দিয়ে উড়ে যাওয়া ও মার্কিন এবং তাইওয়ানের কর্মকর্তাদের সফর বিনিময় সম্প্রতি মার্কিন-চীন উত্তেজনাকে বাড়িয়ে তুলেছে।

আরও পড়ুন -  US University: বিশ্ববিদ্যালয়ে বন্দুকহামলায় নিহত ৩, যুক্তরাষ্ট্রে

গুপ্তচর বেলুন প্রসঙ্গে জো বাইডেন বলেছিলেন, গুপ্তচর বেলুনটি ধ্বংস করায় শি বেশ বিব্রত হয়েছে। এটা আসলে স্বৈরশাসকদের জন্য বড়ই বিব্রতকর বিষয়। বেলুনটি যেখানে ছিল সেখানে আসলে থাকার কথা ছিল না। এটিকে ইচ্ছে করেই পাঠানো হয়েছে।

সূত্রঃ এবিসি নিউজ

Latest News

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি।  ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img