32 C
Kolkata
Saturday, May 18, 2024

রুশ যুদ্ধজাহাজ ৬৮ জনকে উদ্ধার করেছে, ভূমধ্যসাগরে নৌকা থেকে

Must Read

২৪ ঘণ্টা অভিযান চালিয়ে ভূমধ্যসাগরের নৌকা থেকে ৬৮ জন যাত্রীকে উদ্ধার করেছে রাশিয়ার একটি যুদ্ধজাহাজ ও পণ্যবাহী জাহাজ। সোমবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে রুশ প্রতিরক্ষামন্ত্রণালয়। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

আরও পড়ুন -  রাশিয়ার চারটি হেলিকপ্টার ভূপাতিত, দাবি ইউক্রেনের

বিবৃতিতে বলা হয়েছে যে, যুদ্ধজাহাজ অ্যাডমিরাল গোর্শকভ প্রথমে আভালনের কাছ থেকে একটি সাহায্যের কল পায়। ইয়ট ধরনের ওই জাহাজটিতে (আভালন) গ্রিক ও জার্মান পতাকা উড়ছিল।

বিবৃতিতে জানানো হয়েছে, এরপরই যুদ্ধজাহাজ গোর্শকভ ও পণ্যবাহী জাহাজ পিজমা এক সফল উদ্ধার অভিযান চালিয়ে ওই যাত্রীদের উদ্ধার করে। তাদেরকে চিকিৎসা সহায়তা দেয়ার পর কালিমেনোস দ্বীপের কাছে গ্রিক উপকূলরক্ষীদের নৌকায় ফেরত পাঠানো হয়েছে।বিবৃতিতে ওই যাত্রীদের কারও জাতীয় পরিচয় বা বিস্তারিত কিছু জানানো হয়নি।

আরও পড়ুন -  Shubman Gill: এই ২ সুন্দরীর সাথে জড়িয়েছেন সম্পর্কে, ODI ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করা শুভমান গিল

গত সপ্তাহে গ্রিস উপকূলে নৌকাডুবিতে মিশর, সিরিয়া এবং পাকিস্তানের কয়েক শ’ যাত্রী প্রাণ হারিয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। রাশিয়ার অন্যতম শীর্ষ যুদ্ধজাহাজ অ্যাডমিরাল গোর্শকভের পক্ষ থেকে ৬৮ যাত্রী উদ্ধারের আবার খবর এল।

আরও পড়ুন -  USA: ইরানি ড্রোন–বিশেষজ্ঞরা ক্রিমিয়ায়, রাশিয়াকে সাহায্য করতেঃ যুক্তরাষ্ট্র

ছবিঃ সংগৃহীত

Latest News

Post Office Scheme: সুরক্ষায় দুর্দান্ত লাভজনক এই স্কিম পড়ুন, রোজ ১৮ টাকা রাখলে পাবেন ৩ লক্ষ টাকা, শিশু সুরক্ষায় লাভজনক স্কিমটি

Post Office Scheme: সুরক্ষায় দুর্দান্ত লাভজনক এই স্কিম পড়ুন, রোজ ১৮ টাকা রাখলে পাবেন ৩ লক্ষ টাকা, শিশু সুরক্ষায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img