40 C
Kolkata
Monday, April 29, 2024

Ukraine: রুশ হামলায় শিশু নিহত, আহত ২২, ইউক্রেনে

Must Read

রুশ হামলায় শিশু নিহত, আহত ২২, ইউক্রেনে।

রাশিয়ার বিমান হামলায় দুই বছর বয়সী এক শিশু নিহত হয়েছে ইউক্রেনের কেন্দ্রীয় শহর দিনিপ্রোর আবাসিক অঞ্চলে। আহত হয়েছে আরও ২২জন। হতাহতের এ বিষয়টি নিশ্চিত করেছে স্থানীয় সরকারি কর্মকর্তা। রবিবার এক প্রতিবেদন এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদামাধ্যম বিবিসি।

আরও পড়ুন -  Ukraine Cities: রুশ হামলা, ইউক্রেনের নতুন দুই শহরে

আঞ্চলিক গভর্নরের তথ্য অনুযায়ী, প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি সকালের দিকে একটি ভিডিও শেয়ার করেন। যেখানে উদ্ধারকারী দলকে দোতালা একটি ভবনের ধ্বংসাবশেষে উদ্ধার করতে দেখা গেছে।

দিনের শুরুতে দনিপ্রো শহরের পিধোরোদনেনস্কা কমিউনিটির একটি বিধ্বস্ত বাড়ির ধ্বংসস্তুপ থেকে সারারাত চেষ্টার পর একটি মেয়ে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন -  UNICEF: ৪৮ লাখ শিশু যুদ্ধের কারণে ইউক্রেন ছেড়েছে, ইউনিসেফ সোমবার জানিয়েছে

গভর্নর সের্হি লাইসাক বলেন, আহতদের মধ্যে পাঁচটি শিশু রয়েছে। তাদের মধ্যে তিনটিই ছেলে, যাদেরকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তার মতে, বিমান হামলায় দনিপ্রোর উত্তরের একটি জেলায় বিস্ফোরণের ফলে আগুন ছড়িয়ে পড়ে। এতে আহত ১৭জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

আরও পড়ুন -  Taliban: জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের চার সদস্যকে গ্রেফতার করেছে তালেবান

রাজধানী কিয়েভসহ অন্য আরও স্থানে বিস্ফোরণের খবর পাওয়া গেছে।

প্রেসিডেন্ট জেলেনস্কি দনিপ্রোর এই বিস্ফোরণকে রাশিয়ার পক্ষ থেকে চালোনো উদ্দেশ্যমূলক হামলা বলে উল্লেখ করেছেন। মস্কো তার প্রতিবেশি দেশটিতে সামরিক অভিযান চালানোর পর থেকেই বেসামরিক নাগরিকদের লক্ষ্যবস্তু করার অভিযোগ অস্বীকার করেছে।

ছবিঃ সংগৃহীত

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img