23 C
Kolkata
Wednesday, May 8, 2024

Turkey: এরদোয়ান, তৃতীয় বারের মতো শপথ গ্রহণ করবেন ৩ জুন

Must Read

তুরস্কের নবনির্বাচিত প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান আগামী ৩ জুন তৃতীয় বারের মতো শপথ গ্রহণ করবেন। তার পরের দিন শপথ নিতে পারে নতুন সরকার। বুধবাব আঙ্কারার এক সূত্রে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা তাস।

সূত্র জানায়, প্রেসিডেন্ট শনিবার শপথ নেবেন ও দায়িত্ব গ্রহণ করবেন। মন্ত্রিসভার সদস্যরা রবিবার শপথ গ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন -  Turkey: কাঁপলো তুরস্ক ভূমিকম্পে আবার

ক্ষমতাসীন জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টির (একেপি) মুখপাত্র ওমার সেলিক বলেন, শপথ গ্রহণের পরপরই এরদোয়ান তার নতুন মন্ত্রিসভা গঠনের ঘোষণা করতে পারেন। বর্তমান মন্ত্রিসভা থেকে মাত্র তিনজন তাদের পদে বহাল থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে। তারা হলেন পররাষ্ট্র, স্বরাষ্ট্র এবং প্রতিরক্ষামন্ত্রী।

আরও পড়ুন -  Election: এরদোয়ানের দল নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে পার্লামেন্টে, তুরস্কে

আজ এরদোয়ান বর্তমান সরকারের শেষ অধিবেশন করবেন।

তুরস্কের সর্বোচ্চ নির্বাচন কর্তৃপক্ষ সুপ্রিম ইলেকশন কাউন্সিল গত ১৪ মে অনুষ্ঠিত পার্লামেন্ট নির্বাচনের আনুষ্ঠানিক ফলাফল প্রকাশ করে। প্রটোকল অনুযায়ী ২ জুন পার্লামেন্ট সদস্যদের শপথ নেয়ার কথা।

আরও পড়ুন -  কর্নাটকের জেলাগুলিতে ইন্টারনেট যোগাযোগ ব্যবস্থা উন্নত করতে কেন্দ্রীয় বৈদ্যুতিন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রক টাস্কফোর্স গঠন করেছে

২৮ মে তুরস্কে দ্বিতীয় দফার পার্লামেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে সুপ্রিম ইলেকশন কাউন্সিল প্রাথমিক ফলাফলের ভিত্তিতে এরদোয়ানকে বিজয়ী ঘোষণা করেছে। ৯৯.৪৪ শতাংশ ভোট গণনা করে দেখা যায় এরদোগান ৫২.১৪ শতাংশ ভোট পেয়েছেন।

ছবিঃ সংগৃহীত

Latest News

Web Series: ঝড় উড়িয়েছে নেটজগতে রোমান্সে ভরপুর ওয়েব সিরিজটি, একদম বাচ্চাদের সামনে দেখবেন না

Web Series: ঝড় উড়িয়েছে নেটজগতে রোমান্সে ভরপুর ওয়েব সিরিজটি, একদম বাচ্চাদের সামনে দেখবেন না।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img