24 C
Kolkata
Thursday, May 9, 2024

Kiev: সারারাত রাশিয়ার ড্রোন হামলা, নিহত ১, কিয়েভে

Must Read

সারারাত বড় ধরনের ড্রোন হামলা চালিয়েছে রাশিয়া, ইউক্রেনের রাজধানী কিয়েভে। তাতে একজন নিহত হয়েছেন। স্থানীয় কর্মকর্তাদের তথ্য অনুযায়ী, রবিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

কিয়েভের মেয়রভিতালি ক্লিৎসকো টেলিগ্রামের মাধ্যমে সবাইকে নিরাপদ আশ্রয়ে থাকার আহ্বান জানান। তিনি বলেন, সবাই আশ্রয়ে থাকুন,বড় ধরনের হামলা হচ্ছে।

তিনি বলেন, রবিবার ভোরবেলা শহরের দিকে অগ্রসর হওয়া কমপক্ষে ৪০টি ড্রোনকে ভূপাতিত করেছে কিয়েভের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা। ধ্বংসাবশেষ পড়ে ৪১ বছর বয়সী এক ব্যক্তি নিহত হয়েছেন। আহত একজন ৩৫ বছর বয়সী নারীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন -  বড় এবং সাহসী হয়ে উঠেছেন শ্রীদেবী ও কাজল কন্যা, পুরুষ ভক্তদের ঘুম উড়ল

এই হামলায় প্রায় ৩০ লাখ জনসংখ্যার বৃহত্তম ইউক্রেনীয় শহর কিয়েভের ঐতিহাসিক পেচেরস্কি পাড়াসহ বেশ কয়েকটি অঞ্চল ক্ষতিগ্রস্ত হয়েছে জানিয়েছেন কর্মকর্তারা। পেচেরস্কি জেলায়, ড্রোনের ধ্বংসাবশেষ পড়ে একটি নয় তলা ভবনের ছাদে আগুন লেগে যায় বলে জানান কিয়েভের সামরিক প্রশাসনের কর্মকর্তারা।

আরও পড়ুন -  Beautiful Hair: ঝলমলে চুল পেতে, বিশেষ টিপস

কিয়েভের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের হলোসিভস্কি জেলায় ধ্বংসাবশেষ পড়ে একটি তিনতলা গুদামে আগুন ধরে যায় বলে জানান কিয়েভের মেয়র।

কয়েক সপ্তাহ ধরে রাশিয়ায়ও ড্রোন হামলার সংখ্যা কয়েক গুণ বাড়িয়ে দিয়েছে।বিশেষ করে ইউক্রেনের সীমান্তসংলগ্ন এলাকায়।

আগে শনিবার ইউক্রেনের সিনিয়র নিরাপত্তা কর্মকর্তা অ্যালেক্সি ড্যানিলোভ বিবিসিকে এক সাক্ষাৎকারে জানান, রাশিয়ার বিরুদ্ধে পাল্টা অভিযান চালাতে প্রস্তুত ইউক্রেন। যেকোনো মুহূর্তে শুরু হতে পারে এই আক্রমণ। তিনি জানান, এখনও হামলার কোনো সুনির্দিষ্ট দিন ঠিক হয়নি। প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সেনারা যেসব অঞ্চল দখল করেছে তা ফিরিয়ে আনার জন্য যেকোনো সময় পাল্টা হামলা হতে পারে।

আরও পড়ুন -  Killed: খুন করা হয়েছে তাদের ছেলেকে, দাবি পরিবারের

ছবিঃ সংগৃহীত

Latest News

Post Office Scheme: পোস্ট অফিসের এই স্কিমে টাকা রাখুন, মাসে মাসে অনেক টাকা পাবেন

Post Office Scheme: পোস্ট অফিসের এই স্কিমে টাকা রাখুন, মাসে মাসে অনেক টাকা পাবেন।  ভবিষ্যতের কথা চিন্তা করে বিনিয়োগের দিকে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img