40 C
Kolkata
Monday, May 20, 2024

Burnt Spots: দূর করবেন কি ভাবে? কড়াইয়ের পোড়া দাগ

Must Read

ভালবাসেন অনেকেই রান্না করতে। নানা ধরনের টেষ্টি খাবার বানাতে। নিত্যনতুন রান্না নিয়ে গবেষণা করতে মুখের স্বাদ আনার জন্য। কিন্তু রান্নার পর আসল ঝামেলা হলো পোড়া কড়াই পরিষ্কার করার ঝক্কি। রান্না করতে গিয়ে কড়াই পুড়ে যাওয়ার ঘটনা নতুন নয়। কড়াই পুড়ে যাবে বলে, বাহারি রান্না করা বন্ধ করে দেবেন এইটা হতে পারে না। কড়াইয়ের দাগ যতটা বেশি বলে মনে হয়, আদৌ কিন্তু তা নয়। কিছু ঘরোয়া টোটকা মাথায় রাখলে কড়াইয়ের দাগ দূর হয়ে যাবে কয়েক মিনিটের মধ্যে।

আরও পড়ুন -  Rittika Sen: আমাকে ছোঁয়া সহজ নয়: ঋত্বিকা সেন

পোড়া দাগ দূর করার সহজ পন্থা গরম জল ব্যবহার করা। রান্নার জন্য পুড়ে যাওয়া কড়াইতে গরম জল দিয়ে ফুটিয়ে নিন। ফলে কড়াইতে লেগে থাকা খাবারের দাগ একটু নরম হয়ে যাবে, তারপর সহজেই বাসন মাজার সাবান ব্যবহার করলে দাগ চলে যাবে।

আরও পড়ুন -  ঘাড়ের ত্বকের যত্ন, কী ভাবে নেবেন?

এছাড়া, লেবু যে কোনও ধরনের দাগ তুলতে দারুন সহায়তা করে। খাবারের দাগ লাগা পোড়া কড়াইতে জল নিয়ে লেবু সেদ্ধ করে নিন। লেবু এতটাই ফোটাতে হবে যে, কড়াইতে লেগে থাকা খাবারের উপাদানগুলো যেন ভাসে। তারপর বাসন মাজার সাবান দিয়ে পরিষ্কার করে নিলে হবে।

আরও পড়ুন -  করণ জোহরকে আক্রমণ কঙ্গনার, নবাগত শিল্পী কার্তিক আরিয়ান কে সিনেমা থেকে বাদ দেওয়ার জন্য

আর একটা উপাদান হলো লবণ। লবণের মধ্যে রয়েছে স্ক্রাবিংয়ের উপাদান। পোড়া কড়াতে হাল্কা বাসন মাজার সাবানের সঙ্গে সামান্য লবণ দিয়ে দিন। সাথে একটু লেবুর রসও দিতে পারেন। এ বার ভাল করে ঘষুন। দাগ চলে গেছে। এই ভাবে করে দেখুন, তারপর দেখুন আপনার কাজ কত সহজ হয়ে যাবে।

প্রতীকী ছবি

Latest News

Web Series: বোল্ড ওয়েব সিরিজ রিলিজ হলো, এই দৃশ্য দেখলে চোখ বন্ধ রাখতে হবে

Web Series: বোল্ড ওয়েব সিরিজ রিলিজ হলো, এই দৃশ্য দেখলে চোখ বন্ধ রাখতে হবে। Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img