39 C
Kolkata
Friday, May 3, 2024

Weather: প্রবল ঝড়বৃষ্টির আশঙ্কা, জামাইষষ্ঠীর দিনেই, কমলা সতর্কতা জারি

Must Read

সূর্যের গনগনে উত্তাপে পুড়ছে গোটা পশ্চিমবাংলা। সকাল হলেই শুরু চড়া রোদ, গরমে রীতিমতো নাজেহাল অবস্থা শহর কলকাতা থেকে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়।

জেলাগুলিতে ক্রমেই বেড়েছে তাপমাত্রার পারদ। কোথাও আবার ছাড়িয়েছে ৪০ ডিগ্রি সেলসিয়াসের গণ্ডি। বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে বদলাতে পারে আবহাওয়ার মতি-গতি! বিকেলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা! কী জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর?

কলকাতা থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিকেল হলেই ঘনিয়ে আসছে মেঘ। ঝোড়ো হাওয়ার সঙ্গে বিগত কয়েকদিন অবেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত দেখেছে বঙ্গবাসী। উত্তরবঙ্গেও একই আবহাওয়া বিদ্যমান। ফলে বলাই যায় যে, গরমের ভোগান্তি থাকলেও স্বস্তির পরিবেশও তৈরি হচ্ছে রাজ্যে। আজও কি ঝড়বৃষ্টি হবে রাজ্যজুড়ে?

আরও পড়ুন -  Intimate Kiss: প্রযোজক রানা সরকার, ফাঁস করলেন ঘনিষ্ঠ চুম্বন এর ভিডিও, দেব-শুভশ্রীর!

সকাল থেকেই মেঘলা আকাশ রয়েছে শহর কলকাতায়। আগামী ২৪ ঘন্টায় কলকাতা-সহ আশপাশের এলাকায় আকাশ অংশত মেঘলা থাকবে। কোথায়ও কোথায়ও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৩৪ এবং ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

আরও পড়ুন -  Weather Alert: দক্ষিণবঙ্গের এই জেলাগুলি দুর্যোগ, বৃষ্টি ও ঝড়ের দাপট!

আগামী ৪৮ ঘন্টা অর্থাৎ ২৭ মে শনিবার দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। প্রথম ২৪ ঘন্টায় বজ্রপাতের সঙ্গে ঝোড়ো হাওয়ার বেগ থাকতে পারে ঘন্টায় ৫০-৬০ কিমি। পরবর্তী ২৪ ঘন্টায় তা কমে দাঁড়াতে পারে ঘন্টায় ৪০-৫০ কিমি। বৃষ্টি হবে পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমান জেলায়।

২৬ মে শুক্রবার সকালের মধ্যে উত্তরবঙ্গের জেলাগুলিতে সেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রপাত-সহ ঘন্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া চলতে পারে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে। সেই কারণে কমলা সতর্কতা জারি করা হয়েছে। শনিবার সকালের মধ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে আলিপুরদুয়ার এবং কোচবিহারে। বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। সাথে রয়েছে বজ্রপাত ও ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়ার পূর্বাভাসের সতর্কতা।

আরও পড়ুন -  Katrina Kaif: মা হওয়ার গুঞ্জন এবার ক্যাটরিনার!

প্রতীকী ছবি

Latest News

Web Series: নেট জগতে ঘনিষ্ঠ দৃশ্যের সেরা কয়েকটি ওয়েব সিরিজ, একদম একলা দেখবেন

Web Series: নেট জগতে ঘনিষ্ঠ দৃশ্যের সেরা কয়েকটি ওয়েব সিরিজ, একদম একলা দেখবেন।  Web Series গুলি ১৮+উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img