27 C
Kolkata
Thursday, May 9, 2024

Journalists: সাংবাদিক নিহত দুর্বৃত্তের গুলিতে, মেক্সিকোতে

Must Read

এক সাংবাদিককে গুলি করে হত্যা করা হয়েছে মেক্সিকোর মধ্যাঞ্চলীয় পুয়েব্লা এলাকায়। মঙ্গলবার তেহুয়াকান শহরে বাড়ি থেকে বের হওয়ার সময় দুর্বৃত্তরা তাকে প্রকাশ্যে গুলি করে হত্যা করে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। তিনি প্রাক্তন এক স্থানীয় সরকারি কর্মকর্তাও ছিলেন। নিহত ৬৯ বছর বয়সী মার্কো উরেলিও রামিরেজ কয়েক দশক ধরে বিভিন্ন সংবাদমাধ্যমে কাজ করে আসছিলেন।

আরও পড়ুন -  Durga Pujo: শেষ মুহূর্তের প্রস্তুতি

প্রসিকিউটরের দপ্তর জানায়, এ অপরাধের ব্যাপারে তদন্ত শুরু হয়েছে।

রিপোর্টার্স উইদাউট বডার্সের (আরএসএফ) মেক্সিকো শাখা জানায়, একজন সরকারি কর্মকর্তা হিসেবে কাজ করা রামিরেজ সন্দেহভাজন অপরাধীদের গ্রেপ্তারে সরকারকে সহায়তা করছিলেন।

আরও পড়ুন -  Sanctions: নিষেধাজ্ঞায় থাকা সাত দেশ বিশ্বে

বেসরকারি এই গণমাধ্যম অধিকার রক্ষা গ্রুপ জানায়, একজন পৌরসভা কর্মকর্তা হিসেবে বা তার সাংবাদিকতার পেশাগত দায়িত্ব পালনের সাথে এই হত্যার কোনও সম্পর্ক রয়েছে কি-না তা জানতে আরএসএফ দ্রুত ও স্বচ্ছ তদন্তের আহ্বান জানিয়েছে। আরএসএফের পরিসংখ্যান অনুযায়ী, ২০০০ সাল থেকে মেক্সিকোতে দেড়শ’রও বেশি সাংবাদিককে হত্যা করা হয়েছে। অধিকাংশ হত্যাকারী শাস্তির বাইরে এখনও আছে।

আরও পড়ুন -  Russia: ভিসা সহজ করছে রাশিয়া, ছয় দেশের

সূত্রঃ ডেইলি অবজারভার

Latest News

Muskan Baby: ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল

Muskan Baby:ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল।  হরিয়ানভি নাচ: হরিয়ানা, ভারতের উত্তরের একটি রাজ্য, তার সমৃদ্ধ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img