23 C
Kolkata
Wednesday, May 8, 2024

Weather: ঝড়বৃষ্টির তান্ডব রাজ্যজুড়ে বিকেলের দিকে, কালবৈশাখী কোন জেলা দেখতে পাবে?

Must Read

গা জ্বালা গ্রীষ্মের দাবদাহ অনুভূত হচ্ছে গোটা বাংলায় জুড়ে।

প্রখর রোদ, অন্যদিকে বাতাসে ৯০ শতাংশের বেশি আপেক্ষিক আর্দ্রতা, সবমিলিয়ে নাজেহাল অবস্থা দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়। আর্দ্রতাজনিত অস্বস্তিতে ভুগছে রাজ্যবাসী। আবার কোথাও তাপমাত্রা ছাড়িয়েছে ৪০ ডিগ্রি সেলসিয়াসের গন্ডি। তার ওপর নতুন করে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় শুরু হয়েছে তাপপ্রবাহ।

গত সপ্তাহ থেকেই একাধিক জেলায় কালবৈশাখীর সঙ্গে প্রবল ঝড়বৃষ্টি হয়। আজ বুধবার সকাল থেকে রাজ্যের একাধিক জেলায় তৈরি হয়েছে মেঘলা পরিস্থিতি। সন্ধে হলেই নামতে পারে শান্তির বৃষ্টি। তৈরি হচ্ছে কালবৈশাখীর অনুকূল পরিস্থিতি, জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। কোথায় কালবৈশাখী হতে পারে আজ?

আরও পড়ুন -  Weather Forecast: ছুটির দিনে কি রয়েছে বৃষ্টির পূর্বাভাস

কলকাতায় আজ সকাল থেকেই মূলত মেঘলা আকাশ। তাই তাপমাত্রাও কিছুটা নিম্নমুখী। সকালের অস্বস্তিকর গরম থেকে মিলেছে মুক্তি। মঙ্গলবারের পর বুধবারও ঝড়-বৃষ্টির কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। আজ কলকাতার তাপমাত্রা ৩৫ ডিগ্রি ও ২৬ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে।

আরও পড়ুন -  UNESCO Peace Prize: আঙ্গেলা ম্যার্কেল পাচ্ছেন, শান্তি পুরস্কার ইউনেস্কো

আজ বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের সব জেলাতেই। গাঙ্গেয় জেলা থেকে পশ্চিমের জেলা। দক্ষিণবঙ্গে আজ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর, দুই চব্বিশ পরগনা, পুরুলিয়া, বর্ধমান এবং বাঁকুড়া সহ প্রায় সমস্ত জেলাতেই। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের কারণে তাপমাত্রা সামান্য কমছে। কিন্তু আদ্রর্তাজনিত অস্বস্তি বজায় থাকবে রাজ্যজুড়ে। সাথে কালবৈশাখীর ঝড়ো হাওয়াও হবে।

আরও পড়ুন -  Horoscope: আজ ২৮শে নভেম্বর, রাশিফল দেখুন

উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলাতেও বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং এবং কালিম্পংয়ে আজ বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানা গেছে। সেই কারণেই স্বস্তি বজায় থাকছে উত্তরবঙ্গে।

প্রতীকী ছবি

Latest News

Web Series: ঝড় উড়িয়েছে নেটজগতে রোমান্সে ভরপুর ওয়েব সিরিজটি, একদম বাচ্চাদের সামনে দেখবেন না

Web Series: ঝড় উড়িয়েছে নেটজগতে রোমান্সে ভরপুর ওয়েব সিরিজটি, একদম বাচ্চাদের সামনে দেখবেন না।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img