24 C
Kolkata
Tuesday, May 7, 2024

WTC Final 2023: রবি শাস্ত্রীর তালিকা, ভারত-অস্ট্রেলিয়ার মিলিত একাদশ, মাত্র ৪ ভারতীয় জায়গা পেয়েছেন

Must Read

একটি শক্তিশালী একাদশ বেছে নিয়েছেন যা অবাক করেছে ক্রিকেটপ্রেমীদের সম্প্রতি রবি শাস্ত্রী। আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ উপলক্ষে ভারত ও অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের নিয়ে মিলিতভাবে একটি বিশ্বের সেরা টেস্ট দল ঘোষণা করেছেন রবি শাস্ত্রী। এদিন আইসিসি রিভিউয়ের একটি পর্বে হোস্ট সঞ্জনা গণেশনকে তিনি তার শক্তিশালী দলের কথা ঘোষণা করেছেন। কিন্তু তার দল নির্বাচনে হতবাক হয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

তিনি তার দলে মাত্র ৪ ভারতীয় ক্রিকেটারকে জায়গা দিয়েছেন। ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রীর পছন্দের শক্তিশালী একাদশ দেখে নিন।

আরও পড়ুন -  Sara Tendulkar: শুধু গিল নন, এখন তার বন্ধু মজেছেন সারার রূপে, অঘটন ইন্সটাতে

রবি শাস্ত্রী যে শক্তিশালী একাদশ বেছে নিয়েছেন, সেখানে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে জায়গা পেয়েছেন রোহিত শর্মা। প্যাট কামিন্স ও রোহিত শর্মার মধ্যে অভিজ্ঞতার বিচারে ভারতীয় অধিনায়ককেই দলপতি ঘোষণা করেছেন। তিনি দ্বিতীয় ওপেনার হিসেবে শুভমান গিল ও উসমান খোয়াজার নাম উল্লেখ করলেও পারফরমেন্সের ভিত্তিতে খোয়াজাকে একাদশে জায়গা দিয়েছেন। বিগত কয়েক বছর বিধ্বংসী পারফরমেন্স করার জন্য স্বাভাবিকভাবে এই একাদশে তৃতীয় স্থানে জায়গা পেয়েছেন মার্নাস ল্যাবুশেন।

আরও পড়ুন -  KMC: কলকাতা পুরসভা উদ্যোগ নিলো, স্বাস্থ্য কেন্দ্রের সংখ্যা দ্বিগুণ, স্যাটেলাইট সেন্টার হবে

অপরদিকে,ব্যাটিং অর্ডার শক্তিশালী করার উদ্দেশ্যে চতুর্থ স্থানে ব্যাটসম্যান বিরাট কোহলি ও পঞ্চম স্থানে অজি ক্রিকেটার স্টিভ স্মিথকে দলে জায়গা দিয়েছেন রবি শাস্ত্রী। অলরাউন্ডার হিসেবে ভারতের তারকা ক্রিকেটার রবীন্দ্র জাদেজাকে পছন্দ করেছেন। উইকেট রক্ষক ব্যাটসম্যান হিসেবে রবি শাস্ত্রী পছন্দ করেছেন অ্যালেক্স ক্যারিকে। তাছাড়া,পেস বোলার হিসেবে তার একাদশে সুযোগ পেয়েছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ সামি। আর স্পিনার হিসেবে তার একাদশে নাথান লিয়নকে জায়গা দিয়েছেন।

আরও পড়ুন -  IND Vs NZ: বিশ্ব রেকর্ড ভারতের, তৃতীয় টি-টোয়েন্টিতে, বোলারদের তোলপাড়

এক নজরে রবি শাস্ত্রীর পছন্দের একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), উসমান খোয়াজা, মার্নাস ল্যাবুশেন, বিরাট কোহলি, স্টিভ স্মিথ, রবীন্দ্র জাদেজা, অ্যালেক্স ক্যারি (উইকেট রক্ষক), প্যাট কামিন্স (সহ অধিনায়ক), মিচেল স্টার্ক, মোহম্মদ সামি ও নাথান লিয়ন।

ছবিঃ ফেসবুক।

Latest News

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল!

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল! এই তাপপ্রবাহ থেকে একটু শান্তি পেতে এবার রেল দিলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img